কাশ্মীরে ফের দুই বিহারী শ্রমিককে খুন করল জঙ্গিরা! দু’সপ্তাহে নিহত ১১ সাধারণ মানুষ

2

দ্য ওয়াল ব্যুরো: জঙ্গি (terrorists) হামলায় একের পর এক সাধারণ নাগরিক খুন হচ্ছেন জম্মু ও কাশ্মীরে। এবার সেই তালিকায় ঢুকতে শুরু করেছেন বিন্ রাজ্যের শ্রমিকরাও! শুক্রবারই খবর মেলে, শ্রীনগরে ও পুলওয়ামায় খুন হয়েছেন বিহারের এক ফুচকা বিক্রেতা এবং উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রি! আজ, রবিবার ফের একই কাণ্ড কুলগামে। বিহার থেকে আসা দুই শ্রমিককে প্রকাশ্যে গুলি করে মারল জঙ্গিরা।

কাশ্মীর পুলিশের পক্ষ থেকে একটি টুইট করে এই ঘটনা নিশ্চিত করা হয়। জানানো হয়, এদিন সন্ধ্যায় কুলগামের ওয়ানপোহ এলাকায় আচমকাই ভিন্ রাজ্যের শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। তাতেই দু’জনের মৃত্যু হয়। গুরুতর আহত হন আরও একজন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী এবং সেনা জওয়ানরা। গোটা এলাকাটি নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। জঙ্গিরা পালিয়েছে, তাদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি।

শুক্রবারই শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় বিহার থেকে আসে অরবিন্দকুমার শাহ নামে ফুচকা বিক্রেতাকে। পুলওয়ামায় নিহত হন উত্তরপ্রদেশ থেকে আসা কাঠমিস্ত্রি সাগির আহমেদ। 

এর আগে গত ৫ অক্টোবর শ্রীনগর ও বান্দিপোরায় খুন হন তিন জন সংখ্যালঘু। শ্রীনগরের সুপরিচিত এক ওষুধের দোকানের মালিক মাখনলাল বিন্দ্রু তাঁদের অন্যতম। এর পর ৭ অক্টোবর ইদগাহ এলাকাতেই খুন হন এক শিক্ষক ও এক শিক্ষিকা। এই দু’জনও সংখ্যালঘু।

অকাশ্মীরিদের নিশানা করছে জঙ্গিরা, অনুপ্রবেশ বাড়ছে, অস্ত্রশস্ত্র চালান হচ্ছে উপত্যকায়

সেনাসূত্রের খবর, গোটা উপত্যকা জুড়ে আঁতিপাতি করে তল্লাশি চলছে জঙ্গিদের খোঁজে। গত এক সপ্তাহে ৯টি এনকাউন্টারে মোট ১৩ জন জঙ্গিকে নিকেশ করা গেছে বলেও দাবি তাদের। পাশাপাশি, জঙ্গিদের মদত দেওয়ার কাজে যুক্ত সন্দেহে ৯০০ জন সাধারণ মানুষকে আটক করা হয়েছ।

অন্যদিকে উপত্যকাকে অশান্ত করে রাখার সবরকম প্রচেষ্টা করছে পাকিস্তানের মদতপুষ্ট তকফিরি জঙ্গিরা, এমনটাই জানাচ্ছেন ভারতীয় গোয়েন্দা অফিসাররা। সূত্রের খবর, উপত্যকায় জঙ্গিদের হাতে অস্ত্রশস্ত্র পৌঁছে দিতে ড্রোন পাঠাচ্ছে পাকিস্তান। লস্কর-ই-তৈবা ও জইশ-ই-মহম্মদের মতোই তকফিরি জঙ্গিরা কাশ্মীরের নিরীহ বাসিন্দাদের হত্যা করার পরিকল্পনা করেছে। নিশানায় অ-কাশ্মীরি ও মুসলিমরাও রয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা সুখপাঠ

You might also like
Leave A Reply

Your email address will not be published.