আজ জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ, আড়াইটা থেকে রেজাল্ট জানতে পারবেন পরীক্ষার্থীরা

0

দ্য ওয়াল ব্যুরো: সপ্তাহ তিনেক আগেই হয়েছে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। আজ, শুক্রবার তার ফল প্রকাশ হতে চলেছে বলে জানিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পর্ষদ। আজ দুপুর আড়াইটার মধ্যেই ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। সাড়ে তিনটে থেকে ডাউনলোড করা যাবে ব়্যাঙ্ক কার্ড।

জুলাই মাসের ১৭ তারিখ হয়েছিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তির প্রবেশিকা পরীক্ষা, রাজ্য জয়েন্ট এন্ট্রান্স। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সব পরীক্ষা বাতিল হওয়ার পরে করোনা আবহেই সবরকম বিধি মেনে এই প্রথম সশরীরে পরীক্ষা দেয় ছাত্রছাত্রীরা।

এই পরিস্থিতিতেও ৯২ হাজারেরও বেশি পড়ুয়া পরীক্ষা দেয়। তার মধ্যে রাজ্যের পরীক্ষার্থীর সংখ্যা ৬০ হাজারের কিছু বেশি। ভিন্ রাজ্যের পরীক্ষার্থী ৩২ হাজারের বেশি। পরীক্ষা হয়েছিল ২৭৪টি কেন্দ্রে। বিশেষ অনুমতি পেয়ে স্টাফ স্পেশাল ট্রেন ও মেট্রোয় চড়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছন পরীক্ষার্থীরা। অ্যাডমিট কার্ড দেখিয়ে টিকিট কাটেন তাঁরা।

করোনা আবহে সমস্ত বিধি মেনে, দুটি পর্যায়ে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয়েছিল। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হয় পেপার ওয়ান ম্যাথমেটিক্স পরীক্ষা। পরের ধাপে দুপুর ২টো থেকে বিকেল চারটে পর্যন্ত ফিজিক্স ও কেমিস্ট্রি পরীক্ষা হয়।

গতকালই সেই পরীক্ষার অ্যান্সার-কি বা সঠিক উত্তরপত্র প্রকাশিত হয়েছে। জয়েন্ট এন্ট্রান্সের ওয়েবসাইট wbjeeb.nic.in থেকে ডাউনলোড করা যাচ্ছে ওই অ্যান্সার-কি।

পরীক্ষার ফলাফলও আজ অনলাইনেই জানা যাবে। wbjeeb.nic.in এবং wbjeeb.in এই দুটি সাইটে প্রকাশিত হবে ফল। তার আগে সাংবাদিক বৈঠক করে পরীক্ষার ফলাফল এবং পরীক্ষার্থীদের ব়্যাঙ্ক প্রকাশ করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.