উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ, সর্বোচ্চ নম্বর ৪৯৯, পেলেন মুর্শিদাবাদের ছাত্রী

0

দ্য ওয়াল ব্যুরো: ফলপ্রকাশ হল উচ্চমাধ্যমিকের। এবছর পরীক্ষা বাতিল হওয়ায় অন্যান্য নম্বরের ভিত্তিতে হয়েছে মূল্যায়ন, তাই প্রকাশিত হয়নি মেধাতালিকা। বিকেল চারটে থেকে নির্দিষ্ট ওয়েবসাইটে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে দেখা যাবে রেজাল্ট। আগামীকাল সংসদের ৫২টি কেন্দ্র থেকে মার্কশিট বিতরণ করা হবে।

এবছর মোট ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন পরীক্ষা দিয়েছিলেন। পাশের হার ৯৭.৬৯ শতাংশ। ৩ লক্ষ ১৯ হাজার ৩২৭ জন পাশ করেছেন ফার্স্ট ডিভিশনে। এক থেকে দশের মধ্যে রয়েছেন মোট ৮৬ জন পরীক্ষার্থী। সর্বোচ্চ নম্বর ৫০০-র মধ্যে ৪৯৯।

এদিন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে সাংবাদিক বৈঠক করেন সভাপতি মহুয়া দাস। তিনি ফলাফল ঘোষণা করে জানান, এবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল, একজনই পেয়েছেন সর্বোচ্চ নম্বর, ৪৯৯। যিনি পেয়েছেন, তিনি একজন ‘মুসলিম’ বলে উল্লেখ করেন তিনি, জানান, মুর্শিদাবাদ জেলা থেকে এই নম্বর পেয়েছেন এক ছাত্রী।

যে ওয়েবসাইটগুলি থেকে ফল জানা যাবে–

https://www.results.shiksha/
http://wbresults.nic.in/
https://www.exametc.com
https://www.westbengal.shiksha
https://www.indiaresults.com
https://www.jagranjosh.com

অথবা এমএমএস করা যাবে- WB12 space<Roll number> দিয়ে পাঠান ৫৬০৭০ নম্বরে।

এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৯ লক্ষ। তাঁদের মার্কশিট তৈরি হবে মাধ্যমিক, একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিক্যাল বা প্রজেক্টের নম্বরের ভিত্তিতে। নম্বরে সন্তুষ্ট না হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষায় বসার সুযোগও মিলবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.