ভারতের অফবিট বিচের ঠিকানা, নতুন বছরে আপনিও ঘুরে আসুন

দ্য ওয়াল ব্যুরো: করোনার দাপটে ২০২০তে মানুষ শান্তিতে বেড়াতে যেতেও পারেননি! তবে নতুন বছরে ভ্যাকসিনের আগমনবার্তা যেন বেড়ানোপাগল মানুষগুলোর প্রাণে বল এনে দিয়েছে। পায়ের তলায় সরষে নিয়ে যাঁরা চলেন, তাঁরা বেজায় দুঃখে কাটিয়েছেন ২০২০! সেই ভাবে বেড়ানো হয়নি। কিন্তু আপশোষ মিটিয়ে এবার ঘুরে আসতেই সমুদ্র সৈকত থেকে। এক্ষেত্রে যাঁরা নিরিবিলিতে ঘুরতে পছন্দ করেন, তাঁদের জন্য তো সোনাই সোহাগা। রইল কিছু অফবিট বিচ লোকেশন, উইকএন্ডে বা লংট্যুরে ঘুরে আসতেই পারেন এখান থেকে।

কোলা বিচ, গোয়া

গোয়া খুবই পরিচিত পর্যটকদের কাছে কিন্তু আজকাল গোয়াতে বড্ড ভিড় তাই অনেকেই এড়িয়ে যান একে। কিন্তু দক্ষিণ গোয়ার অন্যতম সুন্দর ও নিরিবিলি বিচ হল কোলা বিচ। এখানে এখনও পর্যন্ত পর্যটকদের হই-হট্টগোল শুরু হয়নি। আপনি চাইলে নির্জনে দুদিনের জন্য ছুটি কাটিয়ে আসতে পারেন এখান থেকে।

হেনরি আইল্যান্ড, পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার বকখালির কাছে অবস্থিত হেনরি আইল্যান্ড আসলে একটি দ্বীপ। এই দ্বীপে একই সঙ্গে সমুদ্র ও জঙ্গলের মনোরম পরিবেশ উপভোগ করতে পারবেন। বৃষ্টি হওয়ার আগে মেঘ ভরা আকাশ যেন সমুদ্রর সঙ্গে মিশে যায়। আর মেঘের ফাঁক থেকে উঁকি দেওয়া সূর্যের আলো যখন বালিতে পড়ে চিকচিক করে মনে হয় কোনও স্বপ্নরাজ্যে রয়েছেন আপনি।

চেরাই বিচ, কেরালা

কোচি থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত এই বিচ। লোকালয়ের ভিড়ের বাইরে একদম নিরিবিল একটা পরিবেশ রয়েছ এখানে। এখানে এলেই আপনার মন ভাল হতে বাধ্য।

ওম বিচ, কর্ণাটক

কর্ণাটকের গোকর্ণতে রয়েছে এই অসাধারণ সমুদ্র সৈকত। এখান থেকে সূর্যাস্ত দেখার জন্য বহুদূর থেকেও লোকজন এখানে আসেন।

নিভাতি বিচ, মহারাষ্ট্র

মহারাষ্ট্রের একটা জেলেদের ছোট গ্রামের কাছে রয়েছে, ছোট্ট এই বিচ। এর প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ হতে বাধ্য আপনি। এখানেই রয়েছে ছত্রপতি শিবাজী মহারাজের বাননো ফোর্ট।

গোপাল পুর বিচ, ওড়িশা

পুরীতে গিয়ে গিয়ে ক্লান্ত হয়ে গেছেন? ভাল লাগছে না সেই ভিড়, তাহলে চলে আসুন গোপাল পুর বিচে। এটা এমন একটা অফবিট জায়গা যা আপনাকে শান্তি দেবে, নির্জনে সময় কাটানোর জন্য এর থেকে ভাল জায়গা দ্বিতীয় নেই!

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More