গোল্ডেন টুইট ২০২০! এবছর কোন টুইটগুলি সাড়া ফেলেছে, জেনে নিন

দ্য ওয়াল ব্যুরো: দেখতে দেখতে শেষ হতে চলল ২০২০। আতঙ্কে, ভয়ে বেশিরভাগ সময়টা কাটলেও বছরের বেশ কিছু মুহূর্ত মনে রাখার মতো ছিল। টুইটার এর মধ্যেই জানিয়ে দিল এই বছরের সেরা টুইট কোনগুলো। রাজনীতি থেকে বিনোদন জগতের সেরা খবর, বেশি বার রিটুইট, লাইকের বিচারে ২০টি টুইটকে আলাদা করে বেছে নিয়েছে টুইটার। ইতিবাচক টুইটগুলোকেই গোল্ডেন টুইটস ২০২০-এর মধ্যে রাখা হয়েছে। পয়লা জানুয়ারি থেকে ১৫ নভেম্বর পর্যন্ত দেশের সাড়া ফেলা মুহূর্তগুলোকে এক জায়গায় করেছে তারা। দেখে নেওয়া যাক কোনগুলো –

বলিউডের মেগাস্টার ও ভারতের আইকন অমিতাভ বচ্চন টুইট করেই জানিয়েছিলেন তাঁর কোভিড পজিটিভ রিপোর্টের কথা। একইসঙ্গে অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন, আরাধ্যা বচ্চন প্রত্যেকের রিপোর্টই তার কিছুদিন পর পজিটিভ আসে। বছরের সবথেকে সাড়া ফেলা টুইট সেটাই ছিল।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি টুইট করেই জানিয়েছিলেন তাঁর স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মা মা হতে চলেছেন। বছরে সবথেকে বেশি লাইক পড়ে সেই টুইটে। লিখেছিলেন, “আমরা দুজন থেকে তিনজন হতে চলেছি। আগামী ২১ জানুয়ারি ২০২০ তে।” সঙ্গে স্ত্রীর বেবি বাম্পের ছবিও পোস্ট করেছিলেন

রাজনীতিতে সবথেকে বেশি বার রিটুইটেড হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট। করোনা আবহে যে সময় প্রত্যেকে ভয়ে কাটাচ্ছিলেন, তখন তিনি সমস্ত দেশবাসীকে অনুরোধ করেছিলেন রাত ৯টায় ৯ মিনিট প্রদীপ জ্বালিয়ে রাখতে।‌ একে অপরের পাশে আছেন এটা বোঝাতেই তিনি প্রদীপ জ্বালাতে বলেছিলেন। সঙ্গে নিজের চারটে ছবিও পোস্ট করেছিলেন।

বানিজ্যে রতন টাটার টুইট সবথেকে বেশিবার রিটুইটেড হয়েছে। দুঃসময়ে তিনি আপামর জনসাধারণের পাশে আছেন, এমনকি আর্থিকভাবে সাহায্য করবেন এই খবরটাই টুইট করে জানিয়েছিলেন।

ক্রিকেটে সবথেকে বেশি বার রিটুইটেড হয়েছে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির টুইট। তিনি লিখেছিলেন, “শিল্পী, যোদ্ধা, খেলোয়াড় প্রত্যেকেই চান তাঁদের কাজকে কেউ প্রশংসা করুক। ধন্যবাদ নরেন্দ্র মোদী, আপনার শুভেচ্ছা বার্তা পেয়ে খুশি হয়েছি।”

অন্যদিকে দক্ষিণী সিনেমার নায়ক বিজয়ের জন্য নিভেলির স্টেডিয়ামের উপচে পড়া ভিড়ের ছবি সবথেকে বেশিবার রিটুইট করা হয়েছে। টুইটারেই দেড় লাখের বেশি রিটুইটেড হয়েছে।

এই বছর জনগণের আন্দোলনের মধ্যে হ্যাশট্যাগ দিয়ে সবথেকে বেশি টুইট করা হয়েছে #স্টুডেন্টলাইভসম্যাটারস, #শাহিনবাগ, #ফার্মারসপ্রোটেস্ট-কে নিয়ে।

অন্যদিকে টুইটারে ভাইরাল হওয়া বছরের সেরা মিম হল #বিনোদ। যার পরে সোশ্যাল মিডিয়ায় এক ঝড় উঠেছিল এই মিমকে নিয়ে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More