করোনা চিকিৎসার পরিকাঠামো নেই দেশে, প্রধানমন্ত্রীর খেয়াল আছে? তোপ রাহুলের

দ্য ওয়াল ব্যুরো: প্রাক্তন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী বিদেশি ভ্যাকসিনের দালালি করছেন, কিছুদিন আগে এমনটাই মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবি প্রকাশ। কিন্তু রাশিয়ান ভ্যাকসিন স্পুটনিক ভি ড্রাগ টেস্টে কেন্দ্রের অনুমোদন পাওয়ার পর পরিস্থিতি বদলে গেছে স্বাভাবিক ভাবেই। এবার রাহুল পাল্টা প্রশ্ন ছুড়লেন পিএম কেয়ার্সের উপযোগিতা নিয়ে। জনগণের টাকা নিয়ে কী করেন মোদী? হাসপাতালগুলোয় না আছে করোনা পরীক্ষার ব্যবস্থা, না আছে ভেন্টিলেটর। পর্যাপ্ত বেডেরও ব্যবস্থা করা হয়নি। প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের।

দেশজুড়ে ভ্যাকসিনের আকাল ইতিমধ্যেই নজরে এসেছে। করোনা সংক্রমণে নতুন করে আক্রান্ত এবং মৃতের সংখ্যাও হু হু করে বাড়ছে। এদিকে টিকাকরণ কর্মসূচি ঘটা করে প্রচার হলেও ভ্যাকসিনের পর্যাপ্ত জোগান নেই। এতদিন দেশে কোভ্যাকসিন আর কোভিশিল্ড ছাড়া  অন্য কোনও ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন ছিল না।

এই পরিস্থিতিতে গত ৮ এপ্রিল রাহুল গান্ধী কেন্দ্রকে প্রস্তাব দিয়েছিলেন, বিদেশি ভ্যাকসিন আনানো হোক আরও। তাতেই বিজেপি নেতা রবি প্রকাশ অমন মন্তব্য করেছিলেন রাহুলের বিরুদ্ধে। আজ রাহুল জানালেন, তিনিই জিতলেন। অবশেষে অনুমোদিত হল বিদেশি ভ্যাকসিন। মুখ পুড়ল রবি প্রকাশেরই, এমনটাই টুইট করলেন রাহুল।

এদিকে উত্তরপ্রদেশের করোনা নিয়ন্ত্রণ কীভাবে চলছে তার কিছু ফুটেজ বাইরে এসেছে। ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে সারি সারি করোনা মৃতদের সমাহিত করছে লখনৌ। এদিন কংগ্রেস প্রধান প্রিয়াঙ্কা গান্ধী একটি ছবি পোস্ট করেন। তাতে দেখা যায় কবর দেওয়ার আগে টিনের পাটাতন দিয়ে ঢাকা দেওয়া হচ্ছে মৃতদেহগুলো। প্রিয়াঙ্কা লেখেন, সরকার এভাবে করোনার মৃত্যু ঢাকতে পারবে না। তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, এখনই কড়া পদক্ষেপ না নিলে দ্বিতীয় দফার মহামারী পরিস্থিতি রোখা সম্ভব নয়। মানুষের প্রাণ বাঁচাতে যা করণীয় সেটাই করুক সরকার।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More