রাজীব বন্দ্যোপাধ্যায়ের মিছিলে বাধা পুলিশের, বিক্ষোভ-ধর্নায় অবরুদ্ধ কোনা এক্সপ্রেসওয়ে

দ্য ওয়াল ব্যুরো: ডোমজুড় বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রচার মিছিলকে ঘিরে উত্তেজনা, অভিযোগ উঠল মিছিলে বাধা দেওয়ার।

আজ, রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ রাজীব বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের নিয়ে কোনা এক্সপ্রেসওয়ের ওপর জড়ো হন প্রচারের উদ্দেশে। সঙ্গে ছিলেন বিহারের মন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় নেতা শাহানওয়াজ হোসেন।

অভিযোগ, ওই দুই নেতা যখন দলীয় কর্মীদের নিয়ে মিছিল করে সর্দার পাড়ার দিকে এগোতে চান, তখন পুলিশ বাধা দেয়। ডোমজুড় থানার পক্ষ থেকে আগে থেকেই সর্দার পাড়ার মুখে ব্যারিকেড করে দেওয়া হয় বলেও দাবি কর্মীদের। ঘটনাস্থলে নামানো হয় বিরাট পুলিশ বাহিনী এবং ব়্যাফ। রাজীব বন্দ্যোপাধ্যায়কে পুলিশ মিছিলের অনুমতি না দিলে তাদের সঙ্গে পুলিশের বচসা বাধে।

এর পর ওই দুই নেতা দলীয় সমর্থকদের নিয়ে ব্যারিকেডের সামনে ধর্নায় বসে যায়। আধ ঘণ্টার উপর চলে ধর্না। আবার বেশ কিছু বিজেপি কর্মী পুলিশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে কোনা এক্সপ্রেসওয়ে অবরোধ করেন। যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

রাজীব বন্দোপাধ্যায়ের অভিযোগ, তৃণমূল কংগ্রেসের চাপে পুলিশ তাদের মিছিলের অনুমতি দেয়নি। তাদের প্রচারে বাধা দিচ্ছে। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করবেন বলে জানান। বিজেপি নেতা শাহানওয়াজ হোসেন বলেন, কাশ্মীরের উপদ্রুত এলাকাতেও তাঁর চলাফেরা কোন বাধা দেওয়া হয়নি। কিন্তু এখানে নির্বাচনী প্রচারে একজন প্রার্থীকে যেভাবে বাধা দেওয়া হচ্ছে সেরকম তিনি কোথাও দেখেননি। এ ব্যাপারে তিনিও নির্বাচন কমিশনকে গোটা ঘটনা জানাবেন বলে দাবি করেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আইন-শৃঙ্খলা সমস্যা দেখা দিতে পারে, এই কারণেই এই মিছিলের অনুমতি দেওয়া হয়নি। এ ব্যাপারে নির্বাচন কমিশনের পুলিশ অবজারভারকে ব্যাপারটা জানানো হয়েছে। তৃণমূলের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More