বর্ধমানে মন্ত্রীর মিছিলে থমকে গেল ভ্যাকসিন-বোঝাই গাড়ি, ঘুরপথে বেশি সময় নিয়ে শেষমেশ পৌঁছল বাঁকুড়া

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের মন্ত্রীর নেতৃত্বে পথ অবরোধের জেরে আটকে গেল করোনার ভ্যাকসিনবাহী কনভয়! শেষ পর্যন্ত পুলিশের সহযোগিতায় অনেক ঘুরপথে আবার ভ্যাকসিন-গাড়ি উঠল জাতীয় সড়কে। তার পরে পৌঁছল গন্তব্যে। রাজনৈতিক মিছিলের জেরে ভ্যাকসিনের মতো জরুরি পরিষেবা আটকে যাওয়ার ঘটনায় সমালোচনা করেছেন অনেকেই।

এদিন বর্ধমানে এসে পৌঁছয় ইনসুলেটেড ভ্যান-সহ করোনার বেশ কিছু ভ্যাকসিন। এই কনভয় তিনটি জেলায় ভ্যাকসিন পৌঁছে দিচ্ছে। বর্ধমানে পৌঁছে যাওয়ার পরে বাঁকুড়া যাচ্ছিল ওই কনভয়টি। এই সময়ে পূর্ব বর্ধমানের গলসীতে ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ চলছিল জমিয়তে উলেমা-ই-হিন্দের নেতৃত্ব। কৃষিবিলের প্রতিবাদে পথ অবরোধ হয়েছিল এদিন।

বুধবার এই অবরোধের নেতৃত্বে ছিলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। এই মিছিলের কারণেই তীব্র যানযটে আটকে যায় কনভয়। খুবই সমস্যায় পড়েন কর্মীরা। ভ্যাকসিন পাঠানোরও একটা নির্দিষ্ট সময় থাকে, তা পার হয়ে যাওয়ার উপক্রম হয়। বেশ কিছুক্ষণ পরে পুলিশ উদ্ধারে এগিয়ে আসে। অভিরামপুরের রাস্তা দিয়ে পথ ঘুরিয়ে ভ্যাকসিন পাঠানো হয়। রাস্তাটি ভাঙাচোরা। রাস্তায় রেলগেট রয়েছে। রাস্তাটি যেতে অনেক পথ ঘুরতে হয়। অবশেষে বুদবুদের কাছে পৌঁছে আবার জাতীয় সড়কে ওঠে কনভয়।

হাঁফ ছেড়ে বাঁচেন কর্মীরা, কনভয় বাঁকুড়ার পথে রওয়ানা দেয়।

এই বিষয়ে মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “ভ্যাকসিনের গাড়িটি প্রায় দু’শো গাড়ির পিছনে দাঁড়িয়ে ছিল। আমি বিষয়টি জানার পর গাড়িটি পার করার চেষ্টা করি। তার মধ্যে পুলিশ গাড়িটি ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে পার করিয়ে দেয়। তবে যেখানে ৯৫ কোটি মানুষের রুটি রোজকার নিয়ে আন্দোলন সেখানে কিছুক্ষণ ভ্যাকসিনের গাড়ি আটকে গেলে কিছু ক্ষতি হবে না।” তিনি আরও বলেন, “ভ্যাকসিন তো দেওয়া হবে ১৬ তারিখ থেকে। প্রধানমন্ত্রী ঘোষণা করার পর ভ্যাকসিন দেওয়া হবে।”

জেলা বিজেপি সভাপতি সন্দীপ নন্দী এই প্রসঙ্গে বলেন, “একজন মন্ত্রীর যদি এরকম মন্তব্য হয় তাহলে আর কিছু বলার থাকে না। এখানে মানুষের জীবন-মৃত্যু জড়িয়ে আছে। অথচ মন্ত্রীর অবরোধে ভ্যাকসিনের কনভয় আটকে যাচ্ছে। এদিকে মন্ত্রী বলছেন কিছু ব্যাপার নয়। এটা চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীন কাজ।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More