রতন টাটার প্রিয় কুকুরের নাম ‘গোয়া’, কেন বলুন তো

দ্য ওয়াল ব্যুরো: রতন টাটা আদ্যন্ত পশুপ্রেমী মানুষ। তবে সবচেয়ে বেশি পছন্দ করেন কুকুর। তাঁর কুকুর-প্রীতির খবর এখন প্রায় সকলেই জেনে গেছেন সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। মুম্বইতে টাটা গ্রুপের হেডকোয়ার্টারে শুধুমাত্র রাস্তার কুকুরদের জন্যই একটি জায়গা রাখা আছে। প্রতিদিন অফিসের কাজের পর সেখানে তিনি সময় কাটান। বিশেষ যত্ন নেন প্রত্যেকটি কুকুরের। তবে তাদের মধ্যে রতনজির সবচেয়ে প্রিয় কুকুর ‘গোয়া’। তার সঙ্গে সময় কাটাতে খুব ভালবাসেন রতন টাটা।

রতন টাটার ঘনিষ্ঠ মানুষরা জানান ‘গোয়া’কে তিনি তাঁর বন্ধু মনে করেন। প্রতিদিন তার সঙ্গে দেখা করা চাইই চাই। কালো-সাদা গায়ের রঙের এই কুকরটি তাঁর সবচেয়ে প্রিয়। তবে এমন অদ্ভুত নামকরণের কারণ কী? যা সচরাচর শোনা যায় না! এবার রতন টাটা নিজেই জানালেন সেই কারণ।

The friend that Ratan Tata looks forward to meeting every day in office

গতকাল ইনস্টাগ্রামে এবছর দীপাবলি উদযাপনের ছবি পোস্ট করেন রতন টাটা। তবে সে ছবি আর কারও সঙ্গে নয়, তাঁর প্রিয় ‘গোয়া’র সঙ্গেই তোলা। গোয়ার সঙ্গে নিজের ছবি পোস্ট করেছেন তিনি, লিখেছেন, “বম্বের বাড়িতে পোষা কুকুরদের সঙ্গেই সময় কাটাচ্ছি। সঙ্গে আছে আদরের গোয়া।”

পোস্টটির নীচে তাঁর এক অনুরাগী প্রশ্ন করেন, “কুকুরের নাম গোয়া? এর কারণ কী?” তার নীচেই রতন টাটা লেখেন, “ও যখন খুব ছোট ছিল, তখন একদিন আমার অফিসের এক সহকর্মীর গাড়িতে ভুল করে উঠে পড়েছিল। ভুল করেই গাড়িতে করে ও গোয়া থেকে বম্বের বাড়ি পর্যন্ত চলে আসে। এই কারণেই ওর নাম গোয়া রাখি।”

এর আগেও গোয়ার সঙ্গে বহু ছবি তিনি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। কখনও কখনও স্টোরিতেও পোস্ট করেন ছবি। তাঁর অনুরাগীরা পোস্টের নীচে লিখেছেন, “রতন টাটা কতটা বড় মনের মানুষ আমরা সকলেই জানি। মুম্বাইয়ের রাস্তার কুকুরদের প্রতিদিন খাওয়ানোর ব্যবস্থা তিনি করেছেন। তাঁর মতো রাস্তার কুকুরদের ভালবাসতে আগে কাউকে দেখিনি।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More