২ লাখ ছাড়াল, ফের রেকর্ড সংক্রমণ! একদিনে করোনার বলি সহস্রাধিক

দ্য ওয়াল ব্যুরো: দেশ জুড়ে লাগাতার বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ভ্যাকসিন আবিষ্কারের পরেও ভাইরাসের হাত থেকে রেহাই মিলছে না। প্রায় প্রতিদিনই সংক্রমণে তৈরি হচ্ছে রেকর্ড। সেই ধারা বজায় রেখেই এদিন ফের এক লাফে দেশের করোনা গ্রাফ উঠে গেল শীর্ষে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন মোট ২ লক্ষ ৩৪ হাজার ৬৯২ জন। এর ফলে এই মুহূর্তে দেশে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৪৫ লক্ষ। শনিবারের এই পরিসংখ্যান পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। এই নিয়ে পরপর তিন দিন করোনা সংক্রমিতের সংখ্যা ছুঁয়েছে ২ লক্ষের গণ্ডি। নিঃসন্দেহে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞ মহলের কপালে।

শুধু সংক্রমিতের সংখ্যাই নয়, করোনায় বেড়েছে মৃত্যু মিছিলও। গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে মোট ১ হাজার ৩৪১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ বছর করোনা সংক্রমণে মৃত্যুর নিরিখে এটিই সর্বোচ্চ।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আজ জরুরি ভিত্তিতে মোট ১১টি রাজ্যের স্বাস্থ্য প্রধানদের সঙ্গে আলোচনায় বসেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। জনসচেতনতা বৃদ্ধি এবং স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়ন বিষয়ে বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।

এদিকে উত্তরাখণ্ডের কুম্ভ মেলায় করোনা আবহেই বিশাল জমায়েতে উদ্বেগ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আজ সকালে ট্যুইট করে কুম্ভ মেলার ভিড়ে লাগাম টানার কথা বলেছেন। তাঁর কথায়, “কুম্ভমেলা এবার শুধুই প্রতীকী হোক। তাতে ভারতে করোনা মোকাবিলার যুদ্ধ আরও জোরদার হবে।”

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র এবং দিল্লিতে করোনার দাপট ছিল সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে এদিন ৬৩ হাজার ৭২৯ জন এবং দিল্লিতে ১৯ হাজার ৪৮৬ জন সংক্রমিত হয়েছেন। হাসপাতাল গুলিতেও ভেসে উঠেছে শোচনীয় ছবি। কোথাও অক্সিজেনের অভাব, কোথাও বেডের জন্য হাহাকার, করোনার দ্বিতীয় ঢেউয়ে কার্যত দিশাহারা অবস্থা দেশের বিভিন্ন প্রান্তে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More