একইসঙ্গে রমজান আর নববর্ষের শুভেচ্ছা জানালেন শর্মিলা-পতৌদির কন্যা সাবা

দ্য ওয়াল ব্যুরো: হিন্দু-মুসলিম বিয়ের নজির বলিউডে কম নেই। আর ভিন্ন ধর্মে বিয়ে করেও সুখী দাম্পত্যের অন্যতম শ্রেষ্ঠ নিদর্শন যে বঙ্গতনয়া শর্মিলা ঠাকুরের সংসার, তা নিয়ে খুব বেশি দ্বিমতও নেই বিনোদন মহলে। শর্মিলা ঠাকুর বিয়ে করেছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খান পাতৌদিকে। আজ বাংলা নববর্ষের দিনে তাঁদের কন্যা সাবা আলি খান একই সঙ্গে রমজান এবং নববর্ষের শুভেচ্ছা জানালেন সোশ্যাল মিডিয়ার দেওয়ালে।

বলিউডের খান পরিবার বরাবরই হিন্দু-মুসলিম সম্প্রীতির গল্প বলে এসেছে। বরং স্বধর্মে বিয়ের নজিরই সেখানে বেশ বিরল। শর্মিলাপুত্র সইফ আলি খান দুবারই হিন্দু ঘরে বিয়ে করেছেন। তাঁর বোন সোহা আলি খানও গাটছড়া বেঁধেছেন কুনাল খেমুর সঙ্গে।একইসঙ্গে দুই ধর্মীয় উৎসবের শুভেচ্ছা জানিয়ে এদিন শর্মিলাকন্যা সাবা আলি খান ইনস্টাগ্রামে লেখেন, “রমজান মুবারক। সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা।”

তিনি আরও লেখেন, “এটা কোনও ‘আমরা-ওরা’ বিভেদের ব্যাপার নয়। আমাদের দুটোর কোনওটাই বেছে নিতে হবে না। বিশ্বাস যার যার ব্যক্তিগত ব্যাপার। গোটা জীবনটাই একটা উৎসব।” পোস্টের সঙ্গে নিজের মা-বাবার একটি পুরনো ছবিও শেয়ার করেন সাবা। সাম্প্রদায়িক হানাহানির উর্দ্ধে তাঁর এই পোস্টকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা।

গত ১২ এপ্রিল থেকে শুরু হয়েছে রমজান উৎসব। আগামী ১১ মে উৎসবের শেষ দিন। এদিকে আজ ১৫ এপ্রিল বাংলা ক্যালেন্ডার অনুযায়ী ১লা বৈশাখ। অর্থাৎ সূচনা আরও এক নতুন বছরের। দুই ধর্মকেই সমান মর্যাদা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সাবা আলি খান।

এদিন মা-বাবার আরও একটি ছবি শেয়ার করেছেন সাবা। শর্মিলা ঠাকুর আর মনসুর আলি খান পতৌদির বিয়ের মুহূর্তের সেই বিরল ছবিও নেটিজেনদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে। সাবা সেই ছবির নীচে লিখেছেন, “গোল্ডেন জুটি”।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More