আবারও মানবিকরূপ ধরা পড়ল ‘ভাইজান’ সলমনের, দেখে নিন আপনিও

দ্য ওয়াল ব্যুরো: করোনার দ্বিতীয় ঢেউ নাজেহাল করে দিয়েছে সারা দেশকে। ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে মহারাষ্ট্র, মুম্বইয়ে। এই মহামারী মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেন বি-টাউনের ভাইজান সলমন খান। তাঁর জীবনের নানা অধ্যায়, নানা সমালোচনার মধ্যেও বারবার উঠে আসে মানবিক দিকটিও। সারাবছরই তিনি নানারকম সামাজিক কাজের সঙ্গে যুক্ত থাকেন।

গত একবছর করোনা আবহেও তাঁর এরমক মানবিক রূপ দেখা গিয়েছিল। ব্যক্তিগত উদ্যোগে মুম্বইয়ের দুঃস্থ ও প্রান্তিক মানুষদের কাছে প্রতিদিন নিয়ম করে রেশনের প্যাকেট পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিলেন এই বলি-সেলেব। বাদ পড়েননি কোভিড যোদ্ধারাও। কোভিড যুদ্ধের প্রথম সারির সৈনিকদের কাছেও সলমনের তরফে নিয়ম করে প্রতিদিন খাবারের প্যাকেট পৌঁছে দিয়েছিল তাঁর টিম। এবার ফের একবার সেই রেশন ব্যবস্থা চালু করতে চলেছেন সলমন।

বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লকডাউন চলছে মুম্বইয়ে। দিনের মধ্যে শুধুমাত্র চার ঘন্টার ছাড় দেওয়া হয়েছে নাগরিকদের অত্যাবশকীয় জিনিষপত্র কেনার জন্য। বলাই বাহুল্য, বিপদে পড়েছেন অর্থনৈতিকভাবে দুঃস্থ ও প্রান্তিক সীমানায় দাঁড়িয়ে থাকা মানুষের দল। এহেন পরিস্থিতেই এগিয়ে এলেন সলমন। যুব সেনার নেতা রাহুল কনওয়ালের সঙ্গে একজোটে গত বছরের মতো রেশনিং প্রকল্পটি চালু করতে চলেছেন এই বলি-সেলেব।

দুঃস্থ মানুষদের সাহায্য করার পাশাপাশি কোভিড যোদ্ধাদের কাছে প্রতিদিন খাবারের প্যাকেট পৌঁছে দেবে সলমনের ব্যক্তিগত টিম। ওরলি থেকে জুহু পর্যন্ত রাখা হয়েছে ‘রেশন ব্যবস্থা’-র সীমানা। জানা গেছে, খাবারের প্যাকেটের মধ্যে থাকছে উপমা, পোহা, পাও ভাজি কিংবা বড়া পাওয়ের মতো খাবারের পদ। এই প্রসঙ্গে সলমন স্বয়ং জানিয়েছেন যেহেতু আপাতত ১৫ মে পর্যন্ত এই ব্যবস্থা চলবে তাই মুম্বইয়ের অন্যান্য ‘পকেট’ অঞ্চলেও খাবারের প্যাকেট পৌঁছবে ধীরে ধীরে।

অন্যদিকে, বৃহস্পতিবার ঠিক সকাল মুক্তি পায় তাঁর আসন্ন সিনেমা ‘রাধে’ ছবির কিছু দৃশ্যের ঝলক। সত্যিই কথা রাখলেন ‘ভাইজান’। নিজের জন্মদিনে অনুরাগীদের জানিয়েছিলেন চলতি বছরের ইদেই মুক্তি পেতে পারে প্রভুদেবার পরিচালনায় বহু প্রতীক্ষিত এই ছবি। যেমন কথা, তেমন কাজ। আগামী ১৩ মে পর্দায় প্রায় দু’বছর পরে আবার ছড়িয়ে পড়বে সলমনের জাদু।

২০০৯ সালে প্রভুদেবার ‘ওয়ান্টেড’ ছবির মতো এই ছবিতেও সলমন অর্থাৎ ‘রাধে’ পেশায় একজন পুলিশ অফিসার। তাঁর নায়িকা ‘দিয়া’-র ভূমিকায় অভিনয় করছেন দিশা পাটানি। অভিনেত্রীর প্রেমিক অর্থাৎ টাইগার শ্রফের বাবা জ্যাকি শ্রফ অভিনয় করবেন তাঁর দাদার চরিত্রে। ছবিতে খলনায়ক হিসেবে দেখা যাবে রণদীপ হুডাকে। ২ মিনিট ৫১ সেকেন্ড সময়। তার মধ্যে ছবির নানা মুহূর্ত তুলে ধরা। তার থেকে বোঝা গেল প্রভুদেবা এবং সলমন খানের যুগলবন্দির চিরাচরিত ছাপ। মারপিট, নায়ক-খলনায়কের প্রতিদ্বন্দ্বিতা, এ সবের সঙ্গেই সমান্তরাল ভাবে থাকা নায়ক-নায়িকার প্রেমের গল্প।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More