মমতাকে তালড্যাংরার বিধায়ক সমীর চক্রবর্তী জানিয়ে দিলেন, প্রার্থী হবো না, দলের প্রচার করব

দ্য ওয়াল ব্যুরো: ডানপন্থী রাজনীতিতে এমনও হয়!

কাল তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাঁকুড়ার তালড্যাংরার বিধায়ক সমীর চক্রবর্তী দিদিকে পষ্টাপষ্টি জানিয়ে দিলেন তিনি প্রার্থী হতে চান না।

শুধু তা নয়, সমীর চক্রবর্তী এ কথা তাঁর ফেসবুকেও পোস্ট করেছেন। তাতে লিখেছেন, “আমি দলনেত্রীকে জানিয়েছি আমি দলের হয়ে প্রচার করবো প্রার্থী হতে চাই না।”

২০১৬ সালে তালড্যাংরায় সিপিএম নেতা অমিয় পাত্রকে পরাস্ত করেছিলেন সমীর চক্রবর্তী। অমিয়বাবু সিপিএমের এক সময়ের দাপুটে নেতা ছিলেন। কৃষক সভার নেতা ছাড়াও তিনি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য। ভোটে জেতার পর সমীর চক্রবর্তীকে প্রথমে হাউজিং বোর্ডের ডেপুটি চেয়ারম্যান করেন মুখ্যমন্ত্রী। পরে তাঁকে বিধানসভায় উপ মুখ্য সচেতক করা হয়। তবে সেই সব পরিচয়ের বাইরে বিধানসভা ও বিধানসভার বাইরে বিভিন্ন বিতর্ক সভায় তৃণমূলের অন্যতম বক্তা হিসাবে গত কয়েক বছরে ক্রমশ উজ্জ্বল হয়েছেন সমীর চক্রবর্তী।

আরও পড়ুন: বাংলার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে এলেন মোদী, ১৫টি আসনে এখনও দু’জন করে প্রার্থীর নাম রয়েছে

সেই তিনি, বৃহস্পতিবার সন্ধ্যায় এমন কথা জানিয়ে দেওয়ায় দলের মধ্যে ও বাইরে অনেকেই বিস্মিত। লোকসভা ভোটে তালড্যাংরা বিধানসভা কেন্দ্রে তৃণমূল কিছুটা পিছিয়ে ছিল ঠিকই। কিন্তু বিধানসভা ভোটে ওই আসনে তৃণমূল জিতবে বলে এখনও ষোলআনা প্রত্যয়ী সমীর চক্রবর্তী। প্রশ্ন হল, তা হলে এমন সিদ্ধান্ত তিনি নিলেন কেন? জবাবে সমীরবাবু এদিন বলেন, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগত সৈনিক। সবাই যদি প্রার্থী হতে চান তা হলে দলের প্রচার করবে কারা? আমি নেত্রীকে জানিয়েছি, আমি দলের প্রচারে থাকব। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে জোরদার জনমত গড়ে তোলার চেষ্টা করব।”

সমীরবাবু বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের কাছের মানুষ। দিদি তাঁকে বুয়া বলেই ডাকেন। প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়েরও স্নেহের পাত্র ছিলেন বুয়া। অনেকে তাই মনে করছেন, সমীরবাবু এ কথা বলছেন ঠিকই, দিদি হয়তো তাঁর কথা নাও শুনতে পারেন। এর পরেও হয়তো প্রার্থী হতে পারেন সমীরবাবু।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More