গুরুকে তিনে নামিয়ে শিলিগুড়ি জয় শিষ্যের, উত্তরবঙ্গের রাজধানীতে গেরুয়া ঝড়

দ্য ওয়াল ব্যুরো: শিষ্য প্রথম। গুরু তৃতীয়।
শিলিগুড়ির ফলাফলের নির্যাস এটাই। সিপিএমের অশোক ভট্টাচার্যকে হারালেন তাঁরই হাতে তৈরি বিজেপির শঙ্কর ঘোষ।

বাম ছাত্র আন্দোলন থেকে উত্থান শঙ্করের। সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য নেতা ছিলেন তিনি। অল্প বয়সেই পার্টির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য হয়েছিলেন। অশোক ভট্টাচার্যের অত্যন্ত স্নেহভাজন ছিলেন শঙ্কর। সেই তিনিই গত ১২ মার্চ যোগ দেন বিজেপিতে।
শঙ্কর বরাবরই অ্যাংরি ইয়ং ম্যান। রয়েল এনফিল্ড চালান। শরীরে উল্কি আঁকতে পছন্দ করেন। তাঁর হাতে কিউবা বিপ্লবের অন্যতম নায়ক আর্নেস্টা চে গুয়েভারারও উল্কি রয়েছে। সেই উল্কি নিয়েই শঙ্কর গেরুয়া শিবিরে দেন। আন্তর্জাতিকতাবাদ থেকে দীনদয়াল উপাধ্যায়দের একাত্ম মানববাদে দীক্ষা নিয়ে নেন তিনি।
বিজেপিতে যোগ দেওয়ার পরেই তাঁকে শিলিগুড়িতে প্রার্থী করে গেরুয়া শিবির। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্কের অধ্যাপক ওমপ্রকাশ মিশ্রকে। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন।

সিপিএম ছাড়ার পর শঙ্কর বলেছিলেন, “দলের যখন টালমাটাল অবস্থা, দলে যখন অস্তিত্বের লড়াইয়ের জন্য লড়ছি, যখন অভিভাবকহীন হয়ে ঘুরছি, সেই সময় একজন বন্ধুকে কাছে পেয়েছি তার নাম, রাজু বিস্ত। অনেক প্রশ্ন উঠে আসবে জানি, আলাদা পথে বয়ে যাওয়া বামপন্থীদের মতাদর্শ এবং বিজেপির মতাদর্শ। কিন্তু একটা মিল আছে, আর তা হল দুটো দলই ক্যাডার ভিত্তিক।” বাম থেকে রাম হয়ে বিধানসভায় যাওয়া নিশ্চিত করলেন শঙ্কর। অশোকবাবুর শিষ্য।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More