হিন্দু হয়েও বলছি, কুম্ভমেলার অনুমতি দেওয়া ঠিক হয়নিঃ সোনু নিগম

দ্য ওয়াল ব্যুরো: এর আগে মসজিদের মাইকে ভোরের আজানের শব্দে ঘুম ভেঙে যায় বলে অনুযোগ,বিধিনিষেধ জারির দাবি তুলে বিতর্কে জড়িয়েছিলেন সোনু নিগম। মৌলবি মহলের একাংশের রোষানলে পড়তে হয়েছিল তাঁকে। তবে বলিউডের এই নামী গায়কের ন্যায়-অন্যায়ের প্রশ্নে যে ধর্মীয় বাছবিচার নেই, তার পরিচয় দিলেন তিনি। সোনু করোনা অতিমারী কালে কুম্ভমেলার মতো বড় জমায়েত করার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুলে বলেছেন,বর্তমান পরিস্থিতিতে ধর্মীয় সমাবেশ এড়ানোই উচিত ছিল। একইসঙ্গে তিনি হিন্দু,নিজের ধর্ম সম্পর্কে বলার হক তাঁর আছে বলে দাবি করেছেন সোনু।

 

View this post on Instagram

 

A post shared by Sonu Nigam (@sonunigamofficial)

একটি ভিডিওতে সোনুকে বলতে শোনা যাচ্ছে, আর কোনও বিষয়ে মন্তব্য করতে পারি না, তবে আমি জন্মসূত্রে হিন্দু, একজন হিন্দু হিসাবে আমার অভিমত, প্রথমত, কুম্ভমেলার আয়োজন করাই উচিত হয়নি। তবে ঈশ্বরের আশীর্বাদে অবশেষে প্রত্যেকের সুমতি হয়েছে, মেলা প্রতীকী করা হয়েছে। বুঝতে পারছি, এটা ধর্মীয় আবেগের ব্যাপার, কিন্তু বিশ্বের বর্তমানে যা পরিস্থিতি, তাতে মানুষের জীবনের থেকে বেশি দামি কিছুই হতে পারে না।
সোনু আরও বলেছেন, একজন গায়ক হিসাবে এখনই লাইভ শো করা উচিত নয় বলে আমার মত। শো করা যেতে সামাজিক দূরত্ববিধি মেনে, আগাম সুরক্ষা ব্যবস্থা নিয়ে, তবে এখনই নয়, পরে। আমাদের খুব সাবধানী হতে হবে। পরিস্থিতি খুবই খারাপ।
সোনু এখন গোয়ায় রয়েছেন। মুম্বই ফিরেই তিনি বাবার কাছে যাওয়ার আগে আগাম সতর্কতা হিসাবে আইসোলেশনে থাকবেন।
সোনু একা নন, কুম্ভ মেলার মতো বড় জমায়েতের বিরোধিতা করেছেন শান, রামগোপাল বর্মা, মালাইকা অরোরা, সোনি রাজদানের মতো তারকারাও দেশে যেভাবে করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে, তখন কুম্ভমেলার মতো বড় জমায়েতের অনুমতি কেন সরকার দিল, সেই প্রশ্ন তুলেছেন। গত রবিবার পরিচালক হনসল মেহতা ভারতের করোনা পরিস্থিতি পাকিস্তানের চেয়ে ভাল না খারাপ, প্রশ্ন তুলেও সোস্যাল মিডিয়ায় বিতর্কে জড়ান। অনেকে তাঁকে বলেন, পাকিস্তানে যদি অবস্থা ভাল মনে হয়, তবে পাকাপাকি ওখানে চলে যান না! একজন তো আবার তাঁকে দুবাই হয়ে পাকিস্তান যাওয়ার টিকিটও পাঠিয়ে দেন!

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More