ইমরানের পরে বাবর আজমের কাছেও হার বিরাটের! টুইট করল আইসিসি

দ্য ওয়াল ব্যুরো: কার কভার ড্রাইভ কত সুন্দর — এই বিষয়কে সামনে রেখে আইসিসি সম্প্রতি একটি সমীক্ষা করেছিল। সেই লড়াইয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি হার মেনেছেন পাকিস্তানের নামী তারকা তথা দলনেতা বাবর আজমের কাছে।

আইসিসি এই পোলের নাম দিয়েছিল, ‘কভার ড্রাইভ কিং’। সেই লড়াইয়ে কোহলি হারায় ভারতীয়রা স্বাভাবিকভাবেই অখুশি। ব্যবধান খুব সামান্য, তবুও হার তো হারই। পোলে বাবর পেয়েছেন ৪৬ শতাংশ ভোট, কোহলি ভোট পেয়েছেন তাঁর চেয়ে ০.১ শতাংশ কম!

পোলে কোহলি ও বাবরের সঙ্গে রাখা হয়েছিল এই সময়ের সেরা ব্যাটসম্যানদের আরও দুজনকে, ইংল্যান্ডের জো রুট আর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে।

চারজনের কভার ড্রাইভ খেলার চারটি ছবি জুড়ে দেওয়া ছিল পোলে। কোহলি ভোট পেয়েছেন ৪৫.৯ শতাংশ, বাবর ৪৬ শতাংশ। উইলিয়ামসন ভোট পেয়েছেন ৭.১ শতাংশ। আর চেন্নাইয়ে ভারতের বিপক্ষে নিজের শততম টেস্ট খেলতে নামা রুট ভোট পেয়েছেন ১.১ শতাংশ। ভোটার ছিলেন ২ লাখ ৬০ হাজার ১৪৩ জন।

এর আগেও সেরা দলনেতা বাছাইয়ে সার্বিক সাফল্যের কথা হিসেব করে আইসিসি একটি সমীক্ষা চালিয়েছিল। সেই লড়াইয়ে কোহলি হার মেনেছিলেন পাকি্স্তানের বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক ইমরান খানের কাছে। এই দুই নেতা ছাড়াও প্রতিযোগিতায় ছিলেন দক্ষিণ আফ্রিকার অ্যাবি ডি’ভিলিয়ার্স, অস্ট্রেলিয়া মহিলা দলের মেগ ল্যানিংও।

ইমরান জেতার পর টুইটারজুড়ে পাকিস্তানের সাধারণ ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস ছিল মাত্রাতিরিক্ত। পোলে কোহলি ভোট পেয়েছিলেন সেবার ৪৬.২ শতাংশ, ইমরান পেয়েছেন ৪৭.৩ শতাংশ।

‘পাকিস্তান শকস ইন্ডিয়া’ হ্যাশট্যাগ দিয়ে ইমরান খানের ছবি দিয়ে বিজয়উল্লাসও শুরু হয়ে গিয়েছিল। ক্রিকেট বিশেষজ্ঞদের বেশিরভাগই অবশ্য এই ঘটনায় বিস্ময়প্রকাশ করেছিলেন।

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More