ঈশানের দাপুটে বোলিং, অভিষেকেই নজর কাড়লেন শুভঙ্কর, জয় বাংলার

দ্য ওয়াল ব্যুরো: জয় দিয়ে মরসুমের ক্রিকেট অভিযান শুরু করল বাংলা। সৈয়দ মুস্তাক আলি টোয়েন্টি ২০ ক্রিকেটে নয় উইকেটে ওড়িশাকে হারিয়ে দিয়েছে অনুষ্টুপ মজুমদারের বাংলা দল।

প্রথমে ব্যাটিং নিয়ে ওড়িশা শেষ হয়ে যায় ১১৩ রানে নির্ধারিত ২০ ওভার খেলে, বিনিময়ে বাংলা দল মাত্র এক উইকেট হারিয়ে ১১৪ রান করে ম্যাচ জিতে নেয়। বাংলার পরবর্তী ম্যাচ ১২ জানুয়ারি ঝাড়খন্ডের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে।

রবিবার সল্টলেক চিংড়িঘাটা মাঠে বাংলার হয়ে দাপটে বোলিং করলেন পেসার ঈশান পোড়েল। চন্দননগরের এই পেসার গত মরসুমেও দারুণ বোলিংউপহার দিয়েছিলেন। তিনি অস্ট্রেলিয়াতেও গিয়েছিলেন আইপিএল শেষে ভারতীয় দলের নেট বোলার হিসেবে। কিন্তু ওখানে চোট পেয়ে ফিরে এসে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সেরে উঠে তরতাজা রয়েছেন।

ঈশান ২৬ রানে ওড়িশার চার ব্যাটসম্যানদের ফেরান। সঙ্গে তাঁর দুই সতীর্থ পেসার মুকেশ কুমার (২/২৬) ও আকাশদীপও (২/২০) ভাল বোলিং করেছেন।

একইসঙ্গে এই ম্যাচে অভিষেক ঘটিয়ে নজর কাড়েন তরুণ ডানহাতি ব্যাটসম্যান শুভঙ্কর বল। ৩৪ রানে অপরাজিত থাকার পাশাপাশি ফিল্ডিংয়েও নজর কাড়েন।

রবিবার সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অনুষ্টুপ। ২২ গজে ঘাস থাকায় তিন পেসার খেলিয়ে দেন কোচ অরুণ লাল। ইনিংসের গোড়া থেকেই বিপক্ষকে চাপে রাখতে শুরু করেন ঈশান ও মুকেশ। রাজেশ ধুপার (৩৭) ও অঙ্কিত যাদবকে (৩২) ফিরিয়ে মিডল অর্ডারে ভাঙন ধরান আকাশ। ফলে মাত্র ১১৩ রানে শেষ হয়ে যায় ওড়িশার ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম উইকেটে দ্রুত ৩৮ রান তোলেন শ্রীবৎস গোস্বামী ও বিবেক সিংহ। তবে ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফিরে যান এই বাঁহাতি ব্যাটসম্যান। মারমুখী মেজাজে দ্বিতীয় ইনিংসে ৭৬ রানের পার্টনারশিপ গড়ে দলের প্রথম জয় সুনিশ্চিত করেন বিবেক ও শুভঙ্কর। বিবেক ৩৫ বল খেলে ৫৪ রানে অপরাজিত থাকেন। ওঁর ইনিংস ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল। শুভঙ্কর অপরাজিত রইলেন ৩৪ রানে। খেললেন ২৩টি ডেলিভারি। মারলেন ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি।

বাংলার হয়ে এই টোয়েন্টি ২০ ম্যাচে অভিষেক হল শুভঙ্কর বল ও মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফের। তাঁদের হাতে টুপি তুলে দেন কোচ অরুণ লাল ও অধিনায়ক অনুষ্টুপ, পাশে ছিলেন দলের স্পিন পরামর্শদাতা উৎপল চট্টোপাধ্যায়ও।

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More