ডু অর ডাই ম্যাচে প্রথমে ব্যাটিং নাইট রাইডার্সের, কলকাতার টিমে বড় বদল

দ্য ওয়াল ব্যুরো: চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচেও টস ভাগ্য সঙ্গ দিল না কলকাতা নাইট রাইডার্সের। টসে জিতে বল করার সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ এই ম্যাচেও প্রথমে ব্যাট করতে হবে কলকাতাকে। ব্যাটে গভীরতা বাড়াতে দলে একটা পরিবর্তন করেছে নাইট ম্যানেজমেন্ট। পেসার প্রসিদ্ধ কৃষ্ণার জায়গায় দলে এসেছেন বাঁ-হাতি ব্যাটসম্যান রিঙ্কু সিং।

এদিন টসে জিতে ধোনি বলেন, “আমরা প্রথমে বল করব। শিশির নিয়ে কিছুটা চিন্তায় আছি। কয়েকটা দিনে প্র্যাকটিসের সময় সেটা দেখেছি। তাও আমরা পরে ব্যাট করতে চাই। আমরা আমাদের সেরা খেলাটা খেলতে পারিনি। তাই এই জায়গায় আছি। দলে কয়েকটা পরিবর্তন হয়েছে। দুপ্লেসি, তাহির ও মনু সিং বাইরে গিয়েছে। ওয়াটসন, লুঙ্গি এনগিডি ও কর্ণ শর্মা দলে এসেছে। একটা চোটের কারণে ও বাকিগুলো এমনি বদল হয়েছে।”

অন্যদিকে টসে হেরে কলকাতার অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, “আমাদের একটা বদল হয়েছে। প্রসিদ্ধ কৃষ্ণার জায়গায় রিঙ্কু সিং দলে এসেছে। আন্দ্রে রাসেল এখনও সুস্থ নন। তাই তিনি খেলতে পারবেন না। আমাদের হাতে যেটা রয়েছে সেটাই আমরা নিয়ন্ত্রণ করতে পারি। আমাদের উত্থান-পতন হয়েছে। আমাদের বিপক্ষে একটা ভাল চেন্নাই দল রয়েছে। আমি ও ব্রেন্ডন সবাইকে চিন্তা না করে খেলার কথা বলি।”

কলকাতার দল গঠন থেকে পরিষ্কার ব্যাটিংয়ে জোর বাড়ানোর চেষ্টা করেছে তারা। তাই রিঙ্কু সিংকে দলে নেওয়া হয়েছে। গত কয়েকটা ম্যাচে দেখা গিয়েছে কলকাতার টপ অর্ডার একদম রান পায়নি। বিশেষ করে রাহুল ত্রিপাঠি ও দীনেশ কার্তিক রানের মধ্যে নেই। নীতীশ রাণা এক ম্যাচে রান পেলেও বাকি ম্যাচে রান পাননি। আর তার ফলেই সমস্যায় পড়ে যাচ্ছে নাইটদের মিডল অর্ডার। বড় রান তুলতে না পারায় বোলারদের কিছু করার সুযোগ থাকছে না।

চেন্নাইয়ের বিরুদ্ধে আজ জিততেই হবে কলকাতা নাইট রাইডার্সকে। একমাত্র তাহলেই টুর্নামেন্টে টিকে থাকতে পারবে তারা। নইলে ফের একবার প্লে-অফের বাইরে থেকেই টুর্নামেন্ট শেষ করতে হবে নাইটদের। তাহলে ফের স্বপ্নভঙ্গ হবে নাইট সমর্থকদের। সেটাই চাইবে না কলকাতা। তাই শুরুতে বোর্ডে বড় রান তোলার চেষ্টা করবে তারা। অবশ্য আগের দিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে মনোবল তুঙ্গে রয়েছে ধোনিদের। তাই তাদের হারানো সহজ হবে না নাইট রাইডার্সের।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More