অস্ট্রেলিয়া সফরে দলে আসতে পারেন স্যামসন, বিশ্রাম চেয়ে চিঠি হার্দিকের

দ্য ওয়াল ব্যুরো : মাত্র দুই সপ্তাহের বিশ্রাম, তারপরেই ভারতীয় ক্রিকেটারদের উড়ে যেতে হবে অস্ট্রেলিয়া সফরে। ১০ নভেম্বর আইপিএলের ফাইনাল ম্যাচ। তারপর দেশের ক্রিকেটাররা সবাই দুবাইতেই থাকবেন। মরুশহর থেকে অস্ট্রেলিয়া উড়ে যাবে দল ২২ নভেম্বর। ৫৫ দিনের সফর শেষ করে বিরাট কোহলিরা ভারতে আসবেন সেই ২১ জানুয়ারি।

অস্ট্রেলিয়ায় ভারতীয় দল চারটি টেস্ট, তিনটি ওয়ান ডে এবং তিনটি টি ২০ ম্যাচ খেলবে। সব থেকে বড় বিষয় হল, করোনা আবহের মধ্যে যেহেতু ভারতীয় ক্রিকেটারদের যাত্রা, সেই কারণে মোট ৩২ জনের দল যাবে একসঙ্গে। এর আগে এত বড় কোনও ভারতীয় দল বিদেশ সফরে যায়নি। তাই পরিবার-পরিজনদের সঙ্গে যাওয়ার বিষয়ে বিধিনিষেধ আরোপ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তারা।

কেন এত বড় দল যাবে? বোর্ড কর্তারা বলছেন, করোনা কালের মধ্যে তিনটি দলের ক্রিকেটারদের নিয়েই উড়ে যাবে দলটি। কারণ অস্ট্রেলিয়ায় গিয়ে ওখানকার জৈব বলয়ের সঙ্গে মানিয়ে নিতে হবে ক্রিকেটারদের। এমনকি ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে গোটা দলকে। তাই বারবার দেশ থেকে ক্রিকেটার উড়িয়ে নিয়ে যাওয়ার অনেক সমস্যা থাকবে। তাই পুরো দলকেই পাঠিয়ে দেওয়া হবে একই সঙ্গে।

ভারতীয় দলের নির্বাচকপ্রধান প্রাক্তন ক্রিকেটার সুনীল যোশী এই মুহূর্তে আইপিএলে খেলা দেখছেন। তাঁর সঙ্গে রয়েছেন অন্য নির্বাচক হরবিন্দর সিং। তাঁরা ভিডিও কলের মাধ্যমে দুবাইতে বসেই দল নির্বাচন সেরে ফেলবেন বাকি নির্বাচকদের সঙ্গে। যে দলটি হবে তার নিচে সই থাকতে হবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

এবার বেশকিছু নতুন মুখ ভারতীয় দলে স্থান পাবে তিনটি দল মিলিয়ে। তবে বিশ্রামে যেতে পারেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তিনি বিশ্রাম চেয়ে চিঠি দিয়েছেন বোর্ডকে। তাঁর পুত্র হয়েছে, তারপর থেকে তার মুখ দেখতে পাননি। তিনি আইপিএল খেলে দেশে ফিরতে চান।

জাতীয় দলে আসতে পারেন সঞ্জু স্যামসন, শুভমান গিল, সূর্যকুমার যাদবরা। আইপিএলের ফর্ম বিচার করে তাঁদের দলে নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। ঋষভ পন্থ দলে টিকে থাকতে পারবেন কিনা সন্দেহ রয়েছে। কারণ টেস্ট দলে ঋদ্ধিমান সাহা থাকবেন, ওয়ান ডে দলে স্যামসনের থাকার কথা। যদিও অনেকের মতে, যেহেতু বড় সফর, সেই কারণে ঋষভকে বাদ দেওয়ার কথা ভাববেন না নির্বাচকরা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More