চেন্নাইয়ের নেটে ধোনির ছক্কা বৃষ্টি, মদ কোম্পানির লোগো ব্যবহারে মঈনের ‘না’

দ্য ওয়াল ব্যুরো: চেন্নাইয়ের গরমে নাজেহাল ক্রিকেটাররা, অথচ এম এস ধোনিকে দেখে মনে হচ্ছে ঠান্ডা ঠান্ডা কুল কুল…।

মস্তিষ্ক ঠান্ডা হলে কী হবে তাঁর ব্যাটে যে আগুন বইছে। না হলে চেন্নাই সুপার কিংসের নেটে অবিরাম তিনি ছক্কা মেরে চলেছেন। গত আইপিএলে তেমন ভাল যায়নি তাঁর ও তাঁর দলের। এবার কি চিত্র বদলাতে এই কারণেই মরিয়া মাহি? উঠছে প্রশ্ন।

সোমবার চেন্নাই সুপার কিংসের তরফে ইন্সটাগ্রামে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে নেটে একের পর এক ছয় মেরে চলেছেন ধোনি। তিনি ফুরিয়ে গিয়েছেন, এমন কথা শোনা গেলেও এখনও যে তিনি ক্রিকেটার হিসেবে তরতাজা, তা প্রমাণ করতে বিধ্বংসী ভূমিকায় অবতির্ণ ‘এমএসডি’।

এবার অনেক আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে চেন্নাই সুপার কিংস। দলের সকলে একসঙ্গে নেট করছেন, চেন্নাইয়ের গরমে সবাইয়ের কালঘাম ছুটছে। মাহিকে দেখে বোঝার জো নেই তাঁর বয়স ৪০ পেরিয়ে যেতে চলেছে!

এদিকে, একজন ধর্মপ্রাণ মুসলিম হিসেবেই মঈন আলিকে ক্রিকেট বিশ্বের সবাই চিনে থাকেন। ইংল্যান্ড দলে ভিন্ন ধর্মাবলম্বীদের সঙ্গে খেললেও কখনও ইসলামে নিষিদ্ধ কোনও কাজে জড়ান না এই অলরাউন্ডার।

ইসলামে অ্যালকোহল পান ও প্রচার করা নিষিদ্ধ, তাই দলের স্পনসরশিপ থাকলেও জার্সিতে মঈন অ্যালকোহল বা মাদক সংশ্লিষ্ট কোনও কোম্পানির লোগো ব্যবহার করেন না।

আইপিএলে এবার চেন্নাই সুপার কিংসে (সিএকে) খেলবেন মঈন। খেলা শুরুর আগেই তিনি জানিয়ে দিয়েছেন, জার্সিতে অ্যালকোহল সংশ্লিষ্ট কোনও কোম্পানির লোগো থাকলে তা সরিয়ে দিতে হবে।

সিএসকের অন্যতম স্পনসর ‘এসএনজে ১০০০০’। চেন্নাই ভিত্তিক একটি অ্যালকোহল জাতীয় পানীয় প্রস্তুতকারী ব্র্যান্ড এটি। তাদের লোগো ব্যবহৃত হয় দলের জার্সিতে।

কিন্তু মঈন অনুরোধ করেছেন, তাঁর জার্সিতে যেন এই লোগো না দেওয়া হয়। এই নিয়ে বিস্তর কথা হচ্ছে। সরকারিভাবে অবশ্য মঈন এই নিয়ে কোনও বিবৃতি দেননি। তবে সিএসকে-র মুখ্য কার্যনির্বাহী কাশী বিশ্বনাথন এদিন জানিয়েছেন, মঈন এই নিয়ে তাঁদের কোনও অনুরোধ করেননি, সবটাই মনগড়া গল্প। মঈন এই প্রসঙ্গে পালটা কিছু বলেন কিনা, সেদিকেই সকলে তাকিয়ে রয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More