বোর্ডে সৌরভদের ভবিষ্যৎ আরও পিছিয়ে গেল দু’সপ্তাহ, সময় চেয়ে প্রধান বিচারপতিকে চিঠি আইনজীবীদের

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভবিষ্যৎ মঙ্গলবারই সরস্বতী পুজোর দিন নির্ধারণ হওয়ার কথা ছিল। কিন্তু সেটি আরও দুই সপ্তাহ পিছিয়ে যেতে চলেছে। এমনকি বোর্ড সচিব হিসেবে অমিত শাহ পুত্র জয় শাহেরও কার্যকালের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।

এই দুই হেভিওয়েট ব্যক্তিত্বের ভবিষ্যৎ আরও দুই সপ্তাহ পিছিয়ে গেল। কারণ হিসেবে সোমবার রাতে জানানো হয়েছে, এই বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবীরা ঠিক তৈরি নন। সেই জন্যই আরও সময় চাইলেন তাঁরা।

এদিনই লয়ারস নিট অ্যান্ড কোম্পানির তরফে আইনজীবীদের একাংশ একটি চিঠি দিয়েছে সুপ্রিম কোর্টের দুই নামী বিচারপতি নাগেশ্বর রাও, এস রবীন্দ্র ভাটের উদেশ্যে। এই দুই বিচারপতিই সিদ্ধান্ত নেবেন সৌরভদের নিয়ে।

আইনজীবীদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের নিজস্ব লেটারহেডে লেখা রয়েছে, ‘‘আমরা আপনাদের পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডকেও এই বিষয়ে জানিয়ে দিয়েছি যে, আমাদের আরও দুই সপ্তাহ সময় দেওয়া হোক এই বিষয়টিকে বুঝতে।’’

কারণ এই বিষয়টি এতটাই স্পর্শকাতর যে সৌরভের মতো মহা ব্যক্তিত্ব ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে সরে যাওয়া মানে বিরাট প্রভাব পড়বে। আবার এও মনে করা হচ্ছে, সৌরভ যদি বোর্ড থেকে তিনবছরের জন্য কুলিং অফে যান, তা হলে তাঁর ক্ষেত্রে রাজনীতিতে যোগ দেওয়াও অসম্ভব কিছু হবে না।

মোট ৬০জন আইনজীবী এই বিষয়টি খতিয়ে দেখছেন। তাঁরা একজোট হয়েই লড়বেন এই মেগা বিষয়টি। এর আগে বোর্ডের বার্ষিক সাধারণ সভাতেও বোর্ডের সদস্যরা এই বিষয়টি নিয়ে আলোচনা করেছিলেন। তাঁরা যদিও এই নিয়ে কোনও মন্তব্য করেননি, সবটাই ছেড়ে দিয়েছিলেন আদালতের রায়ের ওপর।

সৌরভ ও জয় শাহ, দুইজনই টানা ছয়বছর ক্রিকেট প্রশাসনে যুক্ত রয়েছেন। সেই কারণে তাঁদের তিনবছরের জন্য কুলিং অফে যেতে হবে, সেটাই লেখা ছিল লোধা আইনে। সৌরভরাও তাও থেকে গিয়েছিলেন আদালত এই বিষয়ে রায় না দেওয়ায়। তবে দুই সপ্তাহ পরে বিষয়টি চূড়ান্ত রূপ নিতে পারে, তা আন্দাজ করা যায়।

 

 

 

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More