আইনি ফাঁসে কোহলি, তামান্না ভাটিয়া, নোটিশ পাঠাল কেরল হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে আইনি চাপে পড়ে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি আগামী মাসেই মাঠে ফিরবেন, তার আগে কেরল হাইকোর্ট তাঁর নামে আইনি নোটিশ পাঠিয়েছে।

ইনস্টাগ্রামে এই মুহূর্তে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার কোহলির। তাঁকে আইনি নোটিশ পাঠিয়েছেন কেরল হাইকোর্ট। কোহলি আর তামান্না ভাটিয়া ছাড়া মালায়লাম চলচ্চিত্রের অভিনেতা আজু ভার্গিসকেও নোটিশ পাঠিয়েছেন আদালত। এই তিনজনই অনলাইন রামি খেলাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর।

আইপিএলের সময়ই অনলাইন রামি খেলতে গিয়ে ২১ লক্ষ টাকা হারিয়ে আত্মহত্যা করেন কাট্টাক্কাদা অঞ্চলের এক বাসিন্দা। যার পর থেকে কেরল সরকার জানিয়ে দেয়, রাজ্যে এমন অনলাইন জুয়া বা রামির খেলার ওয়েবসাইটগুলোর উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এরপরই আদালতে পিটিশন জমা দেন আইনজীবী পওলি ভাদাক্কানে। সেই মামলার শুনানিতেই কেরল হাইকোর্ট এই নোটিস পাঠিয়েছে ভারত অধিনায়ককে।

১৯৬০ সালেই কেরল সরকার আইন পাস করে যেখানে রামি খেলাকে অপরাধ হিসেবে দেখা হয়। পোকার, ইন্টারন্যাশনাল ব্রিজের মতো রামি খেলাকেও জুয়ার উদ্দেশ্যে ব্যবহার করা যায়।

ওই আইনজীবী জানিয়েছেন, অনলাইন জুয়া বা রামির জালে ফেঁসে গিয়ে অনেক নিম্নমধ্যবিত্ত বা দরিদ্র লোকেরা আত্মহত্যা করছেন। আবার তরুণ প্রজন্মের মধ্যেও অনলাইন রামি বা জুয়া খেলার প্রবণতা দিনের পর দিন আরও বাড়ছে। তার মধ্যে তারকা রীতিমতো ওইসব খেলাকে উৎসাহ দিচ্ছেন, সেই কারণেই নানা বিপত্তি ঘটছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More