একই বিমানে ইংল্যান্ড যাবেন কোহলি, মিতালিরা, করোনার দ্বিতীয় টিকা ক্রিকেটাররা নেবেন লন্ডনে

দ্য ওয়াল ব্যুরো: এমনিতেই কোভিড আবহ, তার মধ্যে এমন একটি দেশের থেকে ইংল্যান্ড সফরে যাবেন ক্রিকেটাররা, যে দেশটি লাল তালিকা ভুক্ত। সেই কারণে ভারতীয় পুরুষ ও মহিলা দলের ক্রিকেটাররা একইসঙ্গেই বিশেষ বিমানে লন্ডন যাবেন, এমনই ইঙ্গিত দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড মারফৎ।

আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিরাট কোহলিরা মুখোমুখি হবেন নিউজিল্যান্ডের বিপক্ষে। জুনের মাঝামাঝি ইংল্যান্ড সফরে একটা টেস্ট, ৩টে ওয়ান ডে সিরিজ আর ৩টে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। সেই কারণে একই বিমানে লন্ডন পাঠাতে চায় বোর্ড।

মে মাসের ১৯-২৪ তারিখ পর্যন্ত মুম্বইয়ের হোটেলে যোগ দিতে থাকবেন দুই দলের ক্রিকেটাররা। তাঁরা বিলেত সফরের আগে কোয়ারেন্টিনে থাকবেন।

অধিনায়ক বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রীরা টিম হোটেলে যোগ দেবেন ২৪ জুন। ৭ দিনের কোয়ারান্টিন পর্ব মিটিয়ে ২ জুন ইংল্যান্ড উড়ে যাবেন বিরাটরা।

ভারতের দুটি দলই ইংল্যান্ডে বায়ো-বাবলের মধ্যে থাকবে। তারা মাঠে নামার আগে নিভৃতবাসে থাকবে মোট দশদিনের মতো।

এদিকে, ইংল্যান্ডের স্বাস্থ্য দফতরের নির্দেশ মতোই ইংল্যান্ডে টিকাকরণ হবে কোহলিদের। প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ কী ভাবে দেওয়া হবে তা নিয়ে দ্বিধায় ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যাতে করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ ইংল্যান্ডে নেওয়া যায়, সেই মতো ব্রিটেন সরকারের সঙ্গে কথাও বলে বিসিসিআই।

একটি সূত্র মাধ্যমে জানা গিয়েছে, কোহলি ও মিতালি রাজরা লন্ডনে গিয়ে কোভিশিল্ডের দ্বিতীয় টিকা নিতে পারবেন। সেই কারণেই ক্রিকেটারদের দেশে কোভিশিল্ড দেওয়া হয়েছিল। প্রথম ডোজের অন্তত আট সপ্তাহ পরে ক্রিকেটাররা থাকবেন ইংল্যান্ডে, সেই কারণেই তারা লন্ডনে গিয়েই ওই ডোজ নেবেন।

 

 

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More