মহামেডান কোচ করে আনছে রাশিয়ার প্রাক্তন সহকারী ম্যানেজার আন্দ্রে ক্রেমিশোভকে

দ্য ওয়াল ব্যুরো: শুভ ইদের মহা সন্ধিক্ষণে খুশির খবর মহামেডান সমর্থকদের জন্য।

কলকাতা ময়দান তো বটেই, ভারতীয় ফুটবলের পক্ষে বড় খবর। চমক দেখাল মহামেডান স্পোর্টিং। তারা কোচ করে আনছে রাশিয়া জাতীয় দলের প্রাক্তন সহকারী ম্যানেজার আন্দ্রে ক্রেমিশোভকে।

এত বড় লেভেলের কোচ ভারতীয় ফুটবলে এর আগে এসেছেন কিনা সন্দেহ। একটা সময় সার্বিয়ান চিরিচ মিলোভান এসেছিলেন ভারতীয় ফুটবলের কোচ হয়ে, তারপর রাশিয়া থেকে এসেছিলেন আক্রামভ।

যদিও ক্রেমিশোভের মতো প্রোফাইল কারোরই নেই। ৫৩ বছর বয়সী এই নামী কোচ স্পার্টাক মস্কো, ডাইনামো বিলতিসি, স্পার্টাক সুবোতিকা দলের কোচিং করিয়েছেন দাপটের সঙ্গে। রাশিয়া জাতীয় দলের সঙ্গে ছিলেন পাঁচবছর।

এবার মহামেডান ক্লাবের কোচ হওয়ার দৌড়ে ছিলেন এক স্কটিশ কোচ, দু’জন স্প্যানিশ কোচ। তারা নিভৃতে কোচের চেষ্টা করেছে, কাউকে কিছু জানতেই দেয়নি। কোভিড আবহের মধ্যেই হেভিওয়েট কোচ নিয়ে এসে সবাইকে অবাক করে দিয়েছে।

মাস ছয়েকের মধ্যে মহামেডানে কোচ হয়ে এসেছেন চারজন। সঈদ রামন ছাড়াও কোচ ছিলেন ইয়ান ল এবং শেষে শঙ্করলাল চক্রবর্তীও। কিন্তু আইএসএলে খেলার লক্ষ্যেই তারা ভাল কোচ নিয়ে এসে দলগঠনও সেরা সারতে চায়।

মহামেডান বড় ধাক্কাটা খেয়েছে গত আই লিগে। কর্তারা ভেবেছিলেন মহামেডান আই লিগে চ্যাম্পিয়ন হয়ে আইএসএলে খেলার যোগ্যতা আদায় করবে। কিন্তু দলের কোচ হিসেবে এসে শঙ্করলাল সেই কাজে সফল হননি। তিনি ম্যাচে ঝুঁকি নিতে ভয় পান, যে কারণে বহু ম্যাচে জয় আসেনি।

তাই মহামেডানের প্রশাসনিক রদবদল হওয়ার পরে তারা স্পনসরের সঙ্গে কথা বলে ভালমানের কোচ খুঁজছিলেন, সেই কাজে তারা সফল হলেন। এবার ভাল দল গড়ে বাকিদের টেক্কা দিতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More