রোমহর্ষক ম্যাচে সাডেনডেথে গোয়াকে হারিয়ে প্রথম আইএসএল ফাইনালে মুম্বই

দ্য ওয়াল ব্যুরো: সারা টুর্নামেন্টে ভাল খেলেও পারল না গোয়া, শেষ পর্যন্ত প্রথম সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমহর্ষক ম্যাচটি তারা হার মানল মুম্বই সিটি এফসি-র কাছে ৫-৬ গোলের ব্যবধানে।

প্রথমবার আইএসএলের ফাইনালে পৌঁছে গেল মুম্বই সিটি এফসি। গোটা ম্যাচ ভাল খেলেও দুটি শট মিস করে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল য়ুয়ান ফার্নান্দোর দল। মুম্বই এবার ফাইনালে খেলবে মঙ্গলবার এটিকে-মোহনবাগান ও নর্থ ইস্ট ইউনাইটেডের বিপক্ষে জয়ী দলের বিপক্ষে। ফাইনাল ১৩ মার্চ।

নির্ধারিত ৯০ মিনিটের পর দুই দলের হাই-ভোল্টেজ ম্যাচের এক্সট্রা টাইমেও গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ঠিক তার আগে দলে দুটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করেন দুই দলের কোচ।

মুম্বই সিটি এফসি-র অধিনায়ক অমরিন্দর সিংয়ের বদলে নামেন ফুরবা লাচেনপা। এই সিদ্ধান্ত মানতে পারেননি দলনেতা, কিন্তু কোচের সিদ্ধান্ত যে সঠিক ছিল, তা ম্যাচ শেষে প্রমাণ হয়েছে।

টাইব্রেকারের আগে গোলরক্ষক পরিবর্তন করে এফসি গোয়াও। ধীরজ সিংয়ের বদলে নামেন অভিজ্ঞ নবীন কুমার। এফসি গোয়ার হয়ে প্রথম শট নিতে আসেন অধিনায়ক এডু বেদিয়া। সেই স্পট কিক বাঁচিয়ে কোচ সার্জিও লোবেরার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন মুম্বই সিটি এফসি-র পরিবর্ত গোলরক্ষক ফুরবা।

পালটা শটে গোল করেন মুম্বইয়ের ওগবেচে। গোয়ার দ্বিতীয় শট নিয়ে আসা ব্রেন্ডন ফার্নান্ডেজের স্পট কিক বারে গিয়ে আঘাত করে ফিরে আসে। মুম্বইয়ের হেরনান সান্তানার শট বাঁচিয়ে গোয়াকে ম্যাচে ফেরায় গোলরক্ষক নবীন কুমার। টাইব্রেকারে গোয়ার হয়ে গোলের খাতা খুলেছেন ইগর আনগুলো।

তারপরেই মিস করে মুম্বইকে সমস্যায় ফেলে দেন হুগো বউমোস। গোয়ার হয়ে গোল করেন ইভান গঞ্জালেস। মুম্বইয়ের হয়ে গোল করেন রেনিয়ার ফার্নান্ডেজ। গোয়ার জেমস দোনাচি ও মুম্বইয়ের আহমেদের শট বাঁচিয়ে দেন দুই দলের গোলরক্ষক।

২-২ ফলাফলে সাডেন ডেথে গড়ায় ম্যাচ। যার শেষ শটটি বাইরে মারেন এফসি গোয়ার গ্ল্যান মার্টিনস। অন্যদিকে গোল করে মুম্বই সিটি এফসি-র জয় নিশ্চিত করেন রউলিন বর্জেস।

মুম্বই সারা আইএসএলে বহুদিন ধরে শীর্ষে ছিল। পরে সেই স্থান নিয়ে নেয় এটিকে-মোহনবাগান।

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More