নবম অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন জোকার, স্ট্রেট সেটে মেদভেদেভকে হারালেন বিশ্বের এক নম্বর

দ্য ওয়াল ব্যুরো: না, ফাইনালে কোনও ছন্দপতন হল না বিশ্বের এক নম্বর টেনিস প্লেয়ার নোভাক জোকোভিচের। সেমিফাইনালের আগে তাঁর হাঁটুতে চোট নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছিল তাকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন জোকার। সেইসঙ্গে প্রতিপক্ষ রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে স্ট্রেট সেটে উড়য়ে দিলেন জোকোভিচ। তাঁর পক্ষে ফল ৭-৫, ৬-২, ৬-২।

রড লেভার এরিনার সঙ্গে জোকোভিচের ভালবাসার কথা সবার পরিচিত। আগের বছর অষ্টম বার খেতাব পেয়েছিলেন তিনি। সেটা এবার নবম হয়ে গেল। সেইসঙ্গে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের সংখ্যায় রেকর্ড গড়লেন জোকোভিচ। উইম্বলডনের ঘাসের কোর্টের রাজা যেমন রজার ফেডেরার, ফ্রেঞ্চ ওপেনের ক্লে কোর্টে যেমন রাফায়েল নাদালকে রোখা অসম্ভব, তেমনটাই অস্ট্রেলিয়ান ওপেনের সিন্থেটিক কোর্ট নিজের করে নিয়েছেন জোকার। সেটা আরও একবার প্রমাণিত হল। পরপর তিনবার এই ট্রফি জিতলেন তিনি।

মেলবোর্ন পার্কের রড লেভার এরিনাতে ফাইনালে প্রথম সেটে একটু লড়াই করেছিলেন মেদভেদেভ। কিন্তু সেখানেও তাঁর একটা সেট ব্রেক করেন জোকোভিচ। তারপরে নিজের সার্ভ ধরে রেখে ৭-৫ ব্যবধানে জিতে যান তিনি। দ্বিতীয় ও তৃতীয় সেটে সার্বিয়ার তারকার সামনে দাঁড়াতেই পারলেন না মেদভেদেভ। দুটি সেটই ৬-২, ৬-২ ব্যবধানে জিতে ট্রফি নিজের দখলে নেন জোকার। সাক্ষী থাকলেন ৭ হাজার ৪০০ দর্শক।

এদিনের জয়ের সঙ্গে সঙ্গেই কেরিয়ারের ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন জোকোভিচ। তাঁর সামনে রয়েছেন ফেডেরার ও নাদাল। দু’জনেরই ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম রয়েছে। চলতি বছরে আরও তিনটি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে। ফেডেরার বা নাদালের থেকে বয়সের বিচারে অনেক ফিট জোকার। অর্থাৎ চলতি বছরই তাঁর কাছে সুযোগ রয়েছে দুই কিংবদন্তিকে টপকে যাওয়ার।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More