ইস্টবেঙ্গলে নিশ্চিত গার্নার, ফাউলার ট্রায়ালে দেখেছিলেন রয় কৃষ্ণকেও

দ্য ওয়াল ব্যুরো: রাত পোহালেই কলকাতা ডার্বি গোয়ার মাঠে। ডার্বির সময় যত এগিয়ে আসছে, ততই দুই প্রধানের অন্দরমহলের রসায়ন সামনে আসছে।

ফুটবল প্রেমীরা ইতিমধ্যেই জেনে গিয়েছেন, ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার দায়িত্বে আসার পরে তিনি বিদেশী ফুটবলারদের আনার কাজটি করেছিলেন। তাঁর মধ্যস্থতাতেই দলে এসেছেন পিলকিনটন, মাঘোমা, স্কট নেভিলরা।

এই নিয়ে মোহনবাগান শিবিরে উৎসাহ নেই, না থাকারই কথা। তারা বড় ম্যাচের আগে নিজেদের নিয়েই ব্যস্ত থাকতে চায়। দলের কোচ হাবাস সেটপিস মুভমেন্টে দলের ফুটবলারদের তৈরি রাখছেন। কিন্তু মোহনবাগানের তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণ বুধবার জানিয়েছেন, তিনিও বিপক্ষ দলের কোচ রবি ফাউলারকে আগে দেখেছেন।

শুধু দেখেছেনই নয়, তাঁর কাছে ট্রায়াল দিতেও গিয়েছিলেন। আসল বিষয়টি খোলসা করেছেন এদিন প্র্যাকটিস শেষে। এটিকে-মোহনবাগান মিডিয়া প্রতিনিধিকে রয় কৃষ্ণ জানিয়েছেন, ‘‘আমি যখন কুইন্সল্যান্ড ফিউরি ক্লাবে ছিলাম সেইসময় উনি (ফাউলার) কোচ হিসেবে এসেছিলেন। আমার বয়স তখন খুব অল্প, আমাকে তিন মাস ট্রায়ালে দেখেছিলেন, উনিও আমাকে ভাল করে চেনেন।’’

লাল হলুদের হেডস্যারও যে বিপক্ষ দলের আসল অস্ত্রকে ভাল করেই চেনেন, সেটি আর জানাননি। যদিও সেই রয় কৃষ্ণই অনেক বদলে গিয়েছেন, আর কোচ হিসেবেও আরও পরিশীলিত হয়েছেন লিভারপুল কিংবদন্তি।

রয় অবশ্য ইস্টবেঙ্গলের বিদেশীদের সম্পর্কে তেমন কিছুই জানেন না। শুধু বলেছেন, ‘‘আমি ওদের বলবন্ত ও শেহনাজের খেলা সম্পর্কে জানি। বাকিদের নিয়ে তেমন উৎসাহ নেই, কারণ না জানলেই বরং সুবিধে, তাতে খেলার সময় হালকামনে খেলতে পারব।’’

এদিকে, এসসি ইস্টবেঙ্গলের সপ্তম বিদেশি হতে চলেছেন ব্রিটিশ স্ট্রাইকার জো গার্নার। ইংল্যান্ডের লিগ ওয়ান ক্লাব উইগান অ্যাথলেটিকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে লাল-হলুদে আসছেন তিনি। স্কাই স্পোর্টসের সাংবাদিক অ্যালান মায়ারস এই খবর টুইট করেছেন।

স্কাই স্পোর্টস ছাড়াও অন্যান্য একাধিক সূত্রের রিপোর্টে প্রকাশ ভারতের আসছেন অভিজ্ঞ এই স্ট্রাইকার। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডোতে ইস্টবেঙ্গলে যোগ দেবেন রেঞ্জার্স, ওয়াটফোর্ড, নটিংহহ্যাম ফরেস্টে খেলা প্রাক্তন এই ফুটবলার। কিন্তু পরে জানা যায় উইগান অ্যাথলেটিকের কাছে ভারতে আসার জন্য চুক্তি ছিন্ন করার আবেদন জানিয়েছিলেন গার্নার। এমনকি সেই আবেদন মঞ্জুরও করা হয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More