অস্ট্রেলিয়া শিবির যেন ‘মিনি হাসপাতাল’, গোলাপি বল টেস্টে অনিশ্চিত স্মিথও

দ্য ওয়াল ব্যুরো: পরিস্থিতি এত জটিল হয়ে যাবে ভাবাই যায়নি। বরং মনে করা হয়েছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতীয় দলই পিছিয়ে থেকে শুরু করবে। হয়তো করবে, কিন্তু ঘরের দলের দিনদিন এমন অবস্থা হবে কেই বা ভেবেছিল!

দলে চোট আঘাত সমস্যা এত প্রবল যে অস্ট্রেলিয়া শিবিরকে কার্যক্ষেত্রে মিনি হাসপাতাল মনে হচ্ছে। আগেই চোট পেয়ে বাতিল হয়ে গিয়েছিলেন দলের ওপেনার ডেভিড ওয়ার্নার। তারপর চোটের কারণে তালিকার বাইরে চলে যান সিন অ্যাবট, উইল পুকোভস্কিরা।

এবার সেই তালিকায় নয়া সংযোজন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়া মিডিয়া সূত্রে জানা গিয়েছে,  পিঠের ব্যথায় কাবু এই নামী অস্ট্রেলীয়। যে কারণে তিনি পুরোপুরি প্রস্তুতিও সারতে পারেননি। সংবাদসংস্থা এএফপি জানাচ্ছে, মঙ্গলবার অ্যাডিলেড ওভালের প্রস্তুতির সময় পিঠের ব্যথায় মাঠ ছাড়েন স্মিথ। ১০ মিনিট মাঠে থেকে ফিরে যান। তার আগে কিছুটা ওয়ার্ম আপ করেছিলেন।

বৃহস্পতিবার অ্যাডিলেডে গোলাপি বল টেস্ট শুরু হবে। সেই ম্যাচে স্মিথ না খেলা মানে ভারতীয় দলের বিরাট কোহলি না খেলার সমান। দলের শক্তি অর্ধেক হয়ে যাবে। ওপেনিংয়ের পরে মিডল অর্ডার নিয়েও চিন্তায় অজিরা। কেননা ওয়ার্নার, পকোভস্কি না থাকায় দলের ওপেনিং নিয়ে এমনিতেই সমস্যা ছিল। এবার স্মিথ না থাকা মানে মিডলঅর্ডারও নড়বড়ে হয়ে যাওয়া।

ভারতের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে ওয়ার্নার কুঁচকিতে চোট পান। এরপর প্রস্তুতি ম্যাচে তরুণ পুকোভস্কি চোট পেয়েছেন। শেফিল্ড শিল্ডে পরপর দুই ইনিংসে দ্বিশতরান করে তিনি নির্বাচকদের নজরে এসেছিলেন। তবে ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মাথায় চোট পাওয়ায় প্রথম টেস্টে তাঁর মাঠে নামা হচ্ছে না।

মিডল অর্ডারে স্টিভ স্মিথ পিঠের ব্যথায় কাবু হওয়ায় দলের ব্যাটিং শক্তি প্রবলভাবে ধাক্কা খাবে, এমনটাই মনে করা হচ্ছে। যদিও অস্ট্রেলিয়া টিম পরিচালকমন্ডলী জোর চেষ্টা চালাবে স্মিথ যাতে সুস্থ হয়ে প্রথম টেস্টে নামতে পারেন।

বল বিকৃতি কান্ডে নির্বাসন হওয়ার কারণে এর আগে ভারত যেবার সফরে এসেছিল, সেই টেস্ট খেলতে পারেননি স্মিথ। তাই এবার তাঁর দিকে অনেকেই তাকিয়ে রয়েছেন। এমনিতেই তিনি সেরা ফর্মে ফেরেন ভারতের বিপক্ষে সবসময়। তাই স্মিথ না থাকলে ভারতের যে অনেক সুবিধে, সেটা না বললেও চলে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More