গাব্বার দর্শকদের হুমকি, ঝামেলা করলেই মাঠের বাইরে করে দেওয়া হবে

দ্য ওয়াল ব্যুরো: সিডনি বিতর্ক থেকে শিক্ষা নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা জানিয়ে দিয়েছে, ব্রিসবেন টেস্টের পাঁচদিন যদি গ্যালারি থেকে বিতর্কিত কিছু ঘটে, সেক্ষেত্রে মাঠ থেকে সেই দর্শককে বের করে দেওয়া হবে।

টেস্ট শুরুর আগেই যদিও বিসিসিআই-র পক্ষ থেকে এটি নিয়ে বলে দেওয়া হয়েছিল। কারণ সিডনিতে গ্যালারি থেকে টেস্ট চলাকালীন সময়ে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছিল মহম্মদ সিরাজ ও যশপ্রিৎ বুমরাহকে লক্ষ্য করে। তাঁদের ‘মাঙ্কি’ বলা হয়েছিল। এই নিয়ে তুমুল জলঘোলা হয়।

তাই ব্রিসবেন ক্রিকেট সংস্থা বলে দিয়েছে, গাব্বা স্টেডিয়ামে কোনও দর্শক কোনও ঝামেলা বাঁধালে কিংবা বর্ণবিদ্বেষী কোনও মন্তব্য করলে তাকে সঙ্গে সঙ্গে পুলিস দিয়ে মাঠের বাইরে করে দেওয়া হবে।

সিডনি টেস্ট চলাকালীন পরপর দু’দিন বর্ণবিদ্বেষীমূলক মন্তব্যের মুখে পড়তে হয়েছিল ভারতীয় পেসার মহম্মদ সিরাজকে। যে কারণে ব্রিসব্রেন কর্তৃপক্ষ আগেভাগে সতর্ক থাকছে। শুধু ব্রিসবেন কর্তৃপক্ষের পক্ষ থেকেই নয়।

অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনও জানিয়ে দিয়েছেন, ‘‘মাঠে আসুন ক্রিকেটকে উপভোগ করতে, অস্ট্রেলিয়াকে সমর্থন করতে পারেন, কিংবা ভারতকেও, আবার আম্পায়ারকেও, তাতে কিছু এসে যাবে না। কিন্তু বর্ণবিদ্বেষী ভাবনা নিয়ে যদি মাঠে আসেন, তা হলে ভুগতে হবে, এটা বলে দেওয়া যেতে পারে। অতএব সাবধান।’’ এও ঠিক হয়েছে, সারা মাঠের দর্শকাসনের মাত্র ৫০ শতাংশ দর্শক খেলা দেখতে পারবেন।

এদিকে, গাব্বা টেস্টে ভারতীয় দল ৫ বোলার নিয়ে মাঠে নেমেছে। চার পেসার এবং একজন স্পিনার অলরাউন্ডার নিয়ে শুক্রবার ব্রিসবেনে মাঠে নেমেছে ভারত। টেস্ট ক্রিকেটে এই পাঁচ বোলারের মিলিত অভিজ্ঞতা ৪ ম্যাচের।

শুক্রবার অভিষেক হল বাঁহাতি পেসার টি নটরাজন এবং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের। এই ম্যাচে ভারতীয় দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিচ্ছেন মহম্মদ সিরাজ, যাঁর অভিষেক ঘটে এই সিরিজের দ্বিতীয় ম্যাচে। সঙ্গে রয়েছেন নবদীপ সাইনি যিনি আগের ম্যাচেই সিডনিতে অভিষেক ঘটিয়েছেন টেস্টে। তিনিও অবশ্য চোট পেয়ে মাঠ ছাড়েন। যে কারণে রোহিত শর্মাকেও এক ওভার বোলিং করতে হয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More