ব্রাজিল ম্যাচের আগেই করোনা পজিটিভ সুয়ারেজ, পাচ্ছে না তাঁকে উরুগুয়ে

দ্য ওয়াল ব্যুরো: ব্রাজিল ম্যাচের আগেই উরুগুয়ে শিবিরে দুঃসংবাদ। বুধবার সকালে বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচ রয়েছে উরুগুয়ের। সেই ম্যাচে খেলতে পারবেন না লুই সুয়ারেজ। এই খবর জানিয়েছে উরুগুয়ে ফুটবল সংস্থাই।

সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন রোনাল্ডো, সালাহর মতো মহাতারকা। এবার সেই ভাইরাসেই আক্রান্ত হয়েছেন উরুগুয়ের সুপারস্টার। এমনকি শনিবার ক্লাব ফুটবলে বার্সেলোনার বিপক্ষেও সুয়ারেজকে পাবে না অ্যাটলেটিকো মাদ্রিদ।

তবে শুধু সুয়ারেজ একাই নন, উরুগুয়ে দলের সর্বশেষ সোয়াব টেস্টে করোনা ধরা পড়েছে মোট তিনজনের শরীরে। সুয়ারেজ ছাড়া অন্য দুজন হলেন রডরিগো মুনোজ এবং টিম অফিসিয়াল মাতিয়াস ফারাল। এছাড়া বাকিদের নমুনার ফল এসেছে নেগেটিভ।

তাঁদের করোনা আক্রান্ত হওয়ার খবরও সেই দেশের ফুটবল সংস্থাই। তারা এদিন এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘জাতীয় দলের সকল খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের সোয়াব টেস্ট করানো হয়েছে। যেখানে লুই সুয়ারেজ, রডরিগো মুনোজ ও মাতিয়াস ফারিয়ালের নমুনার ফল এসেছে পজিটিভ। তবে তাঁরা তিনজনই স্বাস্থ্যগত দিক থেকে ভালো অবস্থায় আছে। কিন্তু তাঁদের আলাদা রাখার ব্যবস্থা হয়েছে।’’

উরুগুয়ের খেলোয়াড়দের এই সোয়াব টেস্ট করানো হয়েছে মূলত দলের ডিফেন্ডার মাতিয়াস ভিনার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরেই। যিনি ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে খেলেন। মাতিয়াসের থেকেই এই ভাইরাস সংক্রামিত হল কিনা সেই প্রসঙ্গও উঠছে।

এখন ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে ওই তিনজনকেই। এর মধ্যে দুটি ম্যাচ তো বটেই, এমনকি আগামী ২৫ নভেম্বর লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচও মিস করবেন তিনি।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়ে সুয়ারেজের ফেরার সম্ভাবনা রয়েছে। লা লিগায় একমাত্র দল হিসেবে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে অ্যাটলেটিকো। এর পেছনে বড় অবদান রয়েছে সুয়ারেজেরও। অ্যাটলেটিকোর জার্সি গায়ে এখনও পর্যন্ত ছয় ম্যাচে পাঁচ গোল করেছেন সুয়ারেজ।

সুয়ারেজ না খেললে যে দল চাপে থাকবে, তাও ব্রাজিলের বিপক্ষে ম্যাচে সেটিও বলা যেতে পারে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More