কোভিড তহবিলে বাকি ফ্রাঞ্চাইজিদের টেক্কা হায়দরাবাদের, তারা দিল ৩০ কোটি টাকা

দ্য ওয়াল ব্যুরো: আইপিএলে বিভিন্ন ফ্রাঞ্চাইজি দল কোভিড আবহে সাহায্য করছে। ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস, কিংবা চেন্নাই সুপার কিংস সহায়তা করেছে। কেউ দিয়েছে অর্থ, কোনও দল আবার দিয়েছে অক্সিজেন। বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আবার নানা পরিকল্পনা নিয়েছিল। কিন্তু আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় সেই ভাবনা ফলপ্রসু হয়নি।

সোমবার ভারতের করোনা তহবিলে ৩০ কোটি টাকা দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি এবং সান টিভির মালিক। করোনা দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। দেশের কঠিন সময়ে একের পর এক ক্রিকেটার এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো এগিয়ে আসছে আর্থিক সাহায্য নিয়ে। রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের পর করোনার বিরুদ্ধে লড়াইয়ে বিপুল অর্থ সাহায্য করল সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।

সোমবার সান টিভি নেটওয়ার্ক তথা সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্জাইজির মালিক তাদের অফিশিয়াল টুইটার পেজে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে আর্থিক সাহায্যের কথা জানান।

সানরাইজার্স হায়দরাবাদের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘‘সান টিভি নেটওয়ার্ক করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত সবার জন্য রিলিফ ফান্ডে ৩০ কোটি টাকা সহায়তা করছে।’’

সদ্য স্থগিত হওয়া ২০২১ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ পয়েন্ট টেবিলে সবার শেষে থাকলেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে আর্থিক সাহায্যের দিক থেকে এখন পর্যন্ত সবার উপরে রয়েছে। পাঁচবার চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স ভারতের এই কঠিন পরিস্থিতিতে আর্থিক সাহায্য করতে এগিয়ে আসেনি এখনও।

তবে এর আগেও করোনা ফান্ডে আর্থিক সাহায্য করেছে একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি। প্রথম আইপিএল ফ্র্যাঞ্চাইজি হিসেবে রাজস্থান রয়্যালস সাড়ে সাত কোটি টাকা অনুদান দিয়েছে। রাজস্থান রয়্যাল ফাউন্ডেশন এবং ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট- এর মাধ্যমে এই সাহায্য করবে।

এছাড়া আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি। এনজিওর মাধ্যমে ১.৫ কোটি টাকা দান করেছে আইপিএল দলটি। দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে অক্সিজেন সরবরাহ, ও নানা প্রয়োজনীয় সামগ্রী বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়া হবে এই অর্থ দিয়ে।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More