বিরাট নজির স্পর্শ লোকেশের, টানা হারের পরে অবশেষে ‘সূর্যোদয়’ হায়দরাবাদের

দ্য ওয়াল ব্যুরো: আইপিএলে প্রথম সূর্যোদয় ঘটল। টানা তিনটি ম্যাচে হারের পরে সানরাইজার্স হায়দরাবাদ নয় উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংসকে। প্রথমে ব্যাটিং করে পাঞ্জাবের ১২১ রান অনায়াসে তুলে দিয়েছে নিজামের শহর। চিপক স্টেডিয়ামে জয়ের খাতা খুললেন ওয়ার্নাররা।

আগের ম্যাচে ওপেনিং জুটি জিতিয়েছিল, কিন্তু বুধবার ব্যর্থই হয়েছেন কে এল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। বিরাট কোহলিকে টপকে গিয়েছেন লোকেশ দ্রুততম পাঁচ হাজার রান করে।

বাঁ হাতি জোরে বোলার খলিল আমেদের সামনে পাঞ্জাবের সব ব্যাটসম্যানকে নড়বড়ে লেগেছে। লড়াই করেছেন শাহরুখ খান, তাঁর ২২ রান কিছুটা ভদ্রস্থ স্কোরে নিয়ে গিয়েছে দলকে।

এদিন চিপক স্টেডিয়ামে ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টোর জুটির দাপটে ম্লান বিপক্ষ দল। প্রথম উইকেটে ৭৩ তুলে জয়ের ভিত তৈরি করে দিলেন এই দু’জনেই। ওয়ার্নার ৩৭ রানে ফিরে গেলেও শেষ পর্যন্ত উইকেটে পড়ে থাকলেন বেয়ারস্টো। ৬৩ রান করে দলের জয় নিশ্চিত করলেন। প্রথম উইকেট হারানোর পর নেমেছিলেন কেন উইলিয়ামসন। তিনি অপরাজিত থাকলেন ১৬ রানে।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ব্যাট হাতে ব্যর্থ হলেও অনবদ্য একটি ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান লোকেশ রাহুল। সেই সঙ্গে বিরাট কোহলির দুরন্ত রেকর্ড ভেঙে দেন তিনি।

এই ম্যাচের খাতা খোলার সঙ্গে সঙ্গেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৫০০০ রান পূর্ণ করেন লোকেশ। ১৫৬ ম্যাচের ১৪৩ ইনিংসে লোকেশ রাহুলের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৫০০৩ রান।

দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান করার রেকর্ড গড়েন রাহুল। ইনিংস সংখ্যার নিরিখে কোহলিকে পিছনে ফেলে দেন লোকেশ।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More