এবারের আইপিএলে সর্বোচ্চ দর পেতে পারেন এক ব্রিটিশ ক্রিকেটার

দ্য ওয়াল ব্যুরো: আইপিএলের নিলামের আগেই সাজসাজ বর পড়ে গিয়েছে। একটা শেষ হতে না হতেই ফের একটা শুরু হওয়ার আবহ তৈরি হয়ে গিয়েছে। আগামী ১৮ ফেব্রুয়ারি নিলাম অনুষ্ঠান হবে।

ভারতীয় এবং নন-ভারতীয় মিলিয়ে মোট ২৯২ জন ক্রিকেটারের নাম উঠতে চলেছে আইপিএল নিলামে। যেখানে সবার নজরে রয়েছেন শচীনপুত্র অর্জুন তেন্ডুলকার, কিংবদন্তি স্পিনার দিলীপ দোশীর ছেলে নয়নও। তাঁদের নিয়ে স্বাভাবিকভাবেই আলোচনা হচ্ছে।

আরও একটি বিষয় নিয়ে তীব্র কৌতূহল রয়েছে সমর্থকদের। কোন ক্রিকেটারের সবচেয়ে বেশি দাম উঠবে এবার? নিলামের কয়েকদিন আগেই মিলেছে সেই সঙ্কেত। বিদেশিদের মধ্যে ইংল্যান্ডের এক তারকাই এবার কেড়ে নিতে পারেন নিলামের সমস্ত আলো।

এও বলা হচ্ছে, তিনি আগের সব রেকর্ড নাকি ভেঙেও দিতে পারেন। এই তারকা কিন্তু এখনও পর্যন্ত আইপিএল খেলেননি। নিলামে বিক্রি হলে এবারই প্রথমবার আইপিএলে খেলতে আসবেন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমানে বিশ্বের এক নম্বর ক্রিকেটার তিনি। এর আগে সর্বোচ্চ ১৫ কোটিতে কেনা হয়েছিল প্যাট কামিন্সকে, তাঁকে কিনেছিল কেকেআর।

ইয়র্কশায়ারের জার্সি গায়ে খেলা এই তারকার কাউন্টি ছাড়াও নজরকাড়া পারফরম্যান্স রয়েছে বিশ্বের অন্যসব টুর্নামেন্টেও, তাঁর নাম ডেভিড মালান। দেশের মিডিয়াগুলির ধারণা, মালানকে নিতে ঝাঁপাবে সব ফ্রাঞ্চাইজি দলগুলি। ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ১৯টি টি-টোয়েন্টিতে ৮৫৫ রানের মালিক মালান, গড় ৫৩.৫। স্ট্রাইক রেট ১৪৯.৪। ঝুলিতে রয়েছে একটি সেঞ্চুরি এবং ৯টি হাফ সেঞ্চুরি।

সম্প্রতি অস্ট্রেলিয়া বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের হয়েও খেলতে দেখা গেছে মালানকে। এবার বিগ ব্যাশে হোবার্টের হয়ে ১০ ম্যাচে করেছেন ২৬৫ রান। সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৭৫ রানের।

মিডল-অর্ডারে বেশ সফল এই ব্যাটসম্যান। যে কারণে তাঁকে দলে নিতে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা। বেঙ্গালুরু, দিল্লি, রাজস্থান, ধোনির চেন্নাই টার্গেট করে রেখেছে মালানকে। শেষ ল্যাপের দৌড়ে কলকাতাও নিয়ে নিতে পারে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More