সিডনিতে ভারতের নেটে ব্যাটিং করলেন ঋদ্ধিমান, চনমনে কোহলিরা

দ্য ওয়াল ব্যুরো:  সব আশঙ্কা দূরে সরিয়ে রেখে ভারতীয় দলের নেটে ব্যাটিং করলেন বাংলার নামী তারকা ঋদ্ধিমান সাহা। তিনি টেস্ট দলের জন্য নির্বাচিত হয়েছেন, কিন্তু যেহেতু দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে তাঁকেও কোয়ারেন্টিনে থাকতে হবে, সেই জন্য তিনিও চলে এসেছেন অস্ট্রেলিয়ায়।

হ্যামস্ট্রিং টিয়ারের কারণে আইপিএলের প্লে অফ ম্যাচে খেলতে পারেননি ভারতীয় টেস্ট দলের নিয়মিত তারকা। ভাবা গিয়েছিল, তিনি হয়তো অস্ট্রেলিয়ায় যেতে পারবেন না। কারণ চিকিৎসকদের ধারণা ছিল টিয়ার টু চোট থাকলে অস্ত্রোপচার করাতে হবে। সেই চোট যে নেই, সেটি পরিষ্কার হল।

ঋদ্ধিমানকে নেটে আজ ব্যাটিং করতে দেখা গিয়েছে সিডনিতে। সেটি আবার বিসিসিআই ভিডিও আপলোড করেছেন। নেটে দেখা যাচ্ছে বাংলার নামী তারকা ব্যাটিং করছেন শ্রীলঙ্কার এক বাঁহাতি পেসারের বিপক্ষে।

ঋদ্ধিমানের যখন চোটে অস্ট্রেলিয়া সফর অনিশ্চিত হয়ে যেতে পারে, ভাবা হচ্ছিল। ঠিক সেইসময় ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জোর দিয়ে জানান, ঋদ্ধিমান টেস্ট সিরিজের আগেই সুস্থ হয়ে যাবে পুরোপুরি। সৌরভের কথা যে ঠিক, সেটি প্রমাণ হল।

ঋদ্ধিমানের সুস্থ হওয়ার খবরে বিরাট কোহলিরাও স্বস্তিতে। কেননা আইপিএলে তিনটি ম্যাচেই তিনি ভাল খেলেছেন, নিজেকে প্রমাণও করেছিলেন। সেই ছন্দ থাকা সত্ত্বেও প্লে অফ ম্যাচে খেলতে পারেননি। সেই হতাশা ছিলই, তাই টেস্টে তিনি নামতে পারবেন কিনা, একটা সংশয় ছিলই। ঋদ্ধির পাশে দলে রয়েছেন স্যামসনও।

ঋদ্ধিমান এত দ্রুত সুস্থ হওয়ার জন্য বোর্ডের ফিজিও নীতিন প্যাটেল ও ফিজিক্যাল ট্রেনার নিক ওয়েবের অবদান অনেকটাই। তাঁরা দুইজনই ঋদ্ধিকে সুস্থ করার জন্য মনপ্রাণ ঢেলে দিয়েছিলেন।

এদিকে, ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন। তিনি সবেমাত্র পুত্র সন্তানের জন্ম দিয়েছেন, সেই কারণেই স্ত্রী ও পুত্রের কাছে থাকতে চান, সেই জন্যই এমন সিদ্ধান্ত।

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে এই খবর জানিয়েছে। জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, ‘‘কেনের কাছে এটা কঠিন সিদ্ধান্ত ছিল। তবে ওঁর এই সিদ্ধান্তে নির্বাচক ও বাকি স্কোয়াডের পূর্ণ সমর্থন রয়েছে। অ্যাডিলেডে ও পরিবারের পাশে থাকতে চাইছে, আমরা অবশ্য ওকে মিস করব।’’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More