ক্রিকেট থেকে অবসরে আবেগরুদ্ধ ইউসুফ ও বিনয় কুমার, প্রকাশ করলেন বিশ্বকাপ জয়ের সেই ছবি

দ্য ওয়াল ব্যুরো: একই দিনে দুই ক্রিকেটারের অবসর। একজন বরোদার, অন্যজন বেঙ্গালুরুর।

বরোদার ইউসুফ পাঠান মানেই আইপিএলে কেকেআরের সেই ঝড়ের ব্যাটিং। বিনয় কুমারের পেস বোলিংও বহু ম্যাচে রং বদলে দিতে সাহায্য করেছে। দেশের জার্সি গায়ে জোড়া বিশ্বকাপ জয়ী দলের সদস্য তিনি। দু’বার কলকাতা নাইট রাইডার্সের চ্যাম্পিয়ন দলের অংশও ছিলেন। ছোট ফরম্যাটে বহুবার ঝোড়ো ইনিংস খেলে ভারতকে জিতিয়েছেন।

নিজেই টুইট করে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ভারতের নামী অলরাউন্ডার। একইদিনে আবার সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন আরেক ভারতীয় তারকা বিনয় কুমার।নিজের সাফল্যের জন্য অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, এমএস ধোনি, বীরেন্দ্র সেহওয়াগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা-সহ আরও অনেককে ধন্যবাদ জানিয়েছেন তিনি। একবারও যদিও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম লেখেননি।

এদিকে, টুইটারে ইউসুফ লেখেন, “আমি আমার পরিবার, বন্ধুবান্ধব, সমর্থক, দল, কোচ-সহ প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি তাঁদের ভালবাসা ও সমর্থনের জন্য, তাঁদের আমি জীবনে ভুলব না।’’ যদিও এক সাক্ষাৎকারে কোচ হওয়ার ইচ্ছের কথা জানিয়েছেন ইউসুফ।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে ইউসুফের। দেশের জার্সিতে ৫৭টি ওয়ান ডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডে-তে সংগ্রহ ৮১০ রান। টি-টোয়েন্টিতে করেছেন ২৩৬ রান। সীমিত ওভারের ক্রিকেটে নিয়েছেন মোট ৪৬টি উইকেট।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। পাশাপাশি ২০১২ ও ২০১৪ সালে কেকেআরের জার্সিতে ট্রফি তুলেছিলেন। তার আগে আবার ২০০৮ সালে চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস দলেরও অংশ ছিলেন ইউসুফ।

এদিকে, এদিনই টুইটারে আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন বিনয় কুমার। তিনি জানিয়েছেন, “প্রায় ২৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানছি। আমি, বিনয় কুমার, অত্যন্ত আবেগপ্রবণভাবে জানাতে চাই আন্তর্জাতিক আর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্তটা একেবারেই সহজ ছিল না। কিন্তু প্রত্যেক খেলোয়াড়ের জীবনেই এই দিনটা আসে।”

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More