বানভাসি শহরে কলকাতা মাঠের সব খেলা বাতিল, যা হল কল্যাণী স্টেডিয়ামে

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা (Kolkata) ও তার শহরতলী জলে ডুবছে। কলকাতাকে চেনা দায় সপ্তাহের প্রথম দিন সোমবারে। জল থইথই রাজপথ। সারাদিন ধরে বৃষ্টি (Rain), কখনও কমছে, আবার কখনও মুষলধারে এসে সব এলোমেলো করে দিচ্ছে।

কলকাতা মাঠের (Kolkata Math) অবস্থাও ভাল নয়। ময়দানও জলে ডুবেছে, কোনও মাঠে খেলা হয়নি। গ্রিয়ার, হাইকোর্ট, সব মাঠ যেন পুকুরে পর্যবসিত। এমনকি সব ধরনের ব্যবস্থা রয়েছে যে মাঠে, সেই ইডেন গার্ডেন্সেও ওই বর্ষণের মধ্যে খেলা বাতিল হয়েছে।

ইডেনে (Eden) ছিল সিএবি-র টি ২০ লিগের ম্যাচ। সব ম্যাচ ভন্ডুল, দু’দলের ক্রিকেটাররাও আসতে পারেননি মাঠে। কারণ সিএবি থেকে বলেই দেওয়া হয়েছিল, মাঠে আসার দরকার নেই। সকাল থেকে বৃষ্টিতে মাঠের পিচ থেকে আউটফিল্ড ভিজে জবজবে। বড় কভার দিয়ে সারা মাঠ ঢাকা থাকলেও জল প্রবেশ করেছে ছিদ্র দিয়ে।

কল্যাণী স্টেডিয়ামে মহামেডান এবং বিএসএস-র মধ্যে ম্যাচ চলছে সোমবার বর্ষণমুখর দিনেও।

যা পরিস্থিতি, তাতে দু’দিন রোদ না হলে খেলা হবে কিনা সেটি নিয়েও সংশয়। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ‘‘বৃষ্টিতে আমাদের খেলা শুরু করা যায়নি। তবে মাঠ কর্মীরা পিচ আচ্ছাদিত রাখার আপ্রাণ চেষ্টা করেছেন, তাঁদের ধন্যবাদ জানাই।’’

আইএএফএ-র প্রিমিয়ার লিগের সব খেলা বাতিল হয়েছে কলকাতা মাঠের। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান মাঠে খেলা শুরুই করা যায়নি। মহামেডান স্পোর্টিং খেলতে গিয়েছিল কল্যাণী স্টেডিয়ামে।

আরও পড়ুন: আফগানিস্তানে অদ্ভুত কারণে আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল তালিবান

সেখানে খেলা হয়েছে, কারণ কল্যাণীর মাঠ কচ্ছপের পিঠের মতো, তাই জল নিষ্কাশন ব্যবস্থা খুব ভাল। কল্যাণী পৌরসভা ভাল কাজ করেছে। মহামেডান যদিও হেরেছে ম্যাচটিতে। তাদের হারের হ্যাটট্রিক সম্পূর্ণ হয়েছে। বিএসএস ১-০ গোলে হারায় কলকাতার তিনপ্রধানকে। ম্যাচের গোলদাতা দীপক কুমার রজক। ম্যাচের সেরা অবশ্য মহামেডানের গোলরক্ষক প্রিয়ন্ত সিং, তিনি যেভাবে গোল দূর্গ আগলেছেন, তাতে আরও বড় ব্যবধানে হারতে পারত মহামেডান।

বৃষ্টির দিনে কলকাতা মাঠে খেলা না হলেও জেলার একটি মাঠ দেখাল তারা আধুনিকতার সঙ্গে মানিয়ে নিতে সক্ষম। সেইরকম ব্যবস্থাও গড়ে তুলেছে তারা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More