ক্লিন বোল্ড হওয়ার পরেও রিভিউ চাইলেন অশ্বিন! নেটপাড়ায় মিমের বন্যা

0

দ্য ওয়াল ব্যুরোঃ ভারতীয় ক্রিকেটের রত্ন তিনি। কত বার বল হাতে তাঁর ভেল্কিতে কাবু হয়েছেন বাঘা বাঘা ব্যাটসম্যান। কতবার তাঁর স্পিনের জাদু ধরতেই পারেনি প্রতিপক্ষ। কিন্তু এই রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে ভারতীয় ক্রিকেটে বিতর্কেরও শেষ নেই।

মুম্বইয়ে ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট চলছে। সেখানে বল হাতে ঘূর্ণিতেই খেলা জমে উঠেছে। একদিকে কিউয়ি তারকা আজাজ প্যাটেলের বলের মুখে পড়েছে ভারতের ১০ উইকেট। আবার অন্যদিকে অশ্বিনদের বিপরীতে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। মাত্র ৬২ রানে অল-আউট হয়ে গিয়েছে তারা।

এই টেস্টেই ব্যাট করতে নেমে হাসির খোরাক হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। কেন?

এদিন অশ্বিন যখন আউট হন, কোনোদিকে না তাকিয়ে সোজা রিভিউ নিয়ে ফেলেন তিনি। রিভিউয়ের জন্য আবেদন করেন আম্পায়ারের দিকে হাত দেখিয়ে। কিন্তু অশ্বিন তো বোল্ড আউট হয়েছেন! তাতে আবার রিভিউ হয় নাকি!

দেখা যায় ক্লিন বোল্ড হয়ে গিয়েছেন অশ্বিন। বল তিনি নিজে দেখতেও পাননি। পা ও ব্যাটের ফাঁক দিয়ে বল গলে গিয়েছে। সোজা গিয়ে উড়িয়ে দিয়েছে বাঁদিকের উইকেট ও স্টাম্পস। কিন্তু পিছনে তাকাননি অশ্বিন। তিনি সোজা ব্যাট তুলে হাত দিয়ে রিভিউয়ের ইশারা করেন আম্পায়ারকে দেখিয়ে। তিনি ভাবেন, তাঁকে হয়তো ক্যাচ আউট দেওয়া হয়েছে। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পারেন তিনি। এগিয়ে যান সাজঘরের দিকে। কিন্তু ততক্ষণে রিভিউ নষ্ট হয়ে গেছে ভারতের।

অশ্বিনের এই রিভিউ চাওয়া নিয়ে হাসির রোল উঠে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়েছে মিমের পর মিম। কেউ বলছেন, ক্লিন বোল্ড কে আবার রিভিউ করে! কেউ আবার বলছেন, আরে পিছনে তো তাকাও! এভাবে কেউ রিভিউ নষ্ট করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.