শনি রাতে ঘরের দলকে হারালেই নকআউট পর্বের টিকিট রয় কৃষ্ণদের

1

দ্য ওয়াল ব্যুরো: চলতি মরসুমের প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগান যেভাবে দাপট দেখিয়ে জিতেছে, তাদের নিয়ে স্বপ্ন দেখাই যায়। সকাল দেখে যেমন রাত বোঝা যায়, তেমনি সবুজ মেরুন শিবিরের মেজাজও বলে দিচ্ছে তারা তৈরি।

গত ম্যাচে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি-কে ২-০ গোলে হারিয়ে দেওয়ার পরে চাঙ্গা মোহনবাগান। সমর্থকরাও খুশি হয়েছেন, মাঠের স্কোরবোর্ডে এটিকে নাম মুছে গিয়ে ছিল শুধুই মোহনবাগান নাম। যদিও এএফসি-র পক্ষ থেকে বলা হয়েছে এটি নেহাতই অনিচ্ছাকৃত ভুল। পরের ম্যাচে এটিকে-মোহনবাগানই লেখা থাকবে।

শনিবার রাতে তার মধ্যে হাবাসের দল নামবে ঘরের দল মাজিয়া স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে। মাজিয়া মালদ্বীপেরই দল, তাই ঘরের দলকে রুখতে গেলে তাদের দর্শক সমর্থনের বিপক্ষেও লড়তে হবে রয় কৃষ্ণদের। এই ম্যাচ জিতলেই এএফসি কাপের নকআউট পর্বের টিকিট নিশ্চিত হবে হাবাসের দলের।

মাজিয়া শক্তিধর দল নয় মোটেই, তারা প্রথম ম্যাচে বাংলাদেশের বসুন্ধরা ক্লাবের কাছেও হেরেছে ০-২ গোলে। তাই সহজে ম্যাচ বের হয়ে যাবে আশা করছেন হুগো বৌমাসদের কোচ। হাবাস জানিয়েছেন, ‘‘আমাদের কাজ নিজেদের সীমাবদ্ধতা অনুযায়ী লড়াই করা, ফল নিয়ে ভাবিত নই, ছেলেরা নিজেদের সেরাটা দিলে তিন পয়েন্ট নিয়ে ভাবতে হবে না।’’

এর আগে চার বছর আগে শেষবার দেখা হয় মাজিয়ার দলের সঙ্গে। সেই ম্যাচে যদিও এটিকে ছিল না, শুধুই মোহনবাগান নামে খেলেছিল দল। ম্যাচে হারে ২-৫ গোলে। ওই অভিশপ্ত ফলকে সঙ্গে করেই খেলতে নামবে হাবাসের দল। তিনি অবশ্য বলছেন, আমার অতীত নিয়ে আগ্রহ নেই। দু’দলের সাক্ষাতেও এগিয়ে মাজিয়া। তারা ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে সবুজ মেরুন দলের থেকে।

এটিকে-মোহনবাগান : মাজিয়া স্পোর্টস ক্লাব (খেলা ভারতীয় সময়ে রাত ৯-৩০টা)

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.