বিরাট-ঋষভের ব্যাটে শটের ফুলঝুরি, বিপর্যয় রুখে ভারতের রান ১৫১

0

দ্য ওয়াল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) কি পাকিস্তানকে দেখলেই জ্বলে ওঠেন? তাঁর ব্যাটিং দেখে সেই মোহালিতে টি ২০ বিশ্বকাপের একটি ম্যাচের কথা মনে চলে এসেছে। কী আত্মবিশ্বাস নিয়ে ভারতকে বিপর্যয় মুক্ত করলেন ভারত অধিনায়ক। ফিরলেন ৫৭ রান করে, ভারত ২০ ওভারে শেষ করল ১৫১/৭।

ছয় ওভারের মধ্যে ৩১ রানে ভারতের তিন উইকেট পড়ে গিয়েছে। অন্য দল হলে থরহরি কম্প হতো, কিন্তু ভারতীয় দলের ব্যাটিং গভীরতা এত ব্যাপক যে সমস্যা হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

ছয় রানের মধ্যে দলের দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছিলেন পাক পেসার শাহিন আফ্রিদি, ইনি আবার শাহিদ আফ্রিদির হবু জামাই। এই পাক পেসারের আগুনে ছারখার হয়ে যায় রোহিত (০) ও লোকেশের (৩) স্টাম্প।

আরও পড়ুন: শচীন কন্যাকে নিয়ে চেলসি ম্যাচ দেখলেন শুভমান, পেলেন হ্যাট্রিকের জার্সি

তিন নম্বরে নেমে বিরাট হয়ে উঠলেন পরিত্রাতা। তিনি কেন বিশ্বের সেরা ব্যাটসম্যান, বোঝালেন। তাঁর ফুটওয়ার্ক ও কভার ড্রাইভ দেখে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। ঋষভ পন্থের সঙ্গে জুটিতে যে ইনিংস খেলেছেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। কোহলির ৪৯ বলে ৫৭ রানে রয়েছে ৫টি চার ও একটি ছয়।

ঋষভকে কেন সৌরভ এত স্নেহ করেন, কেন তাঁকে মাল্টি ট্যালেন্টেড ক্রিকেটার বলেন, সেটি ঋষভ বারবার বোঝান। এদিনও তাঁর ৩০ বলে ৩৯ রান পাক বোলারদের মেরুদন্ড ভেঙে দিয়েছে। যার মধ্যে রয়েছে কপিবুক দুটি চার ও দুটি ছয়।

জাদেজা ১৩ রান করলেও শেষ দুটি ওভার হার্দিকের ব্যাটে যেন শটের ফুলঝুরি। তিনি রানকে নিয়ে গেলেন লড়াইয়ের জায়গায়। হার্দিক শেষমেশ করেছেন ১১ রান।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Leave A Reply

Your email address will not be published.