ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন, দলে এলেন দুই তারকা

0

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণ আফ্রিকাগামী বিমানে ওঠার কথা ছিল, শেষমেশ ছিটকে যেতে হয় করোনা হওয়ার কারণে। সুন্দর ওয়াশিংটনের ভাগ্যই খারাপ। তিনি প্রোটিয়া সফরে যেতে না পারলেও দুই তারকার সুযোগ ঘটে গেল ওয়ান ডে সিরিজে। সেই দু’জন হলেন জয়ন্ত যাদব ও নভদীপ সাইনি।

সুন্দরের স্থানে স্পিনার জয়ন্ত এলেন। আর নভদীপকে ভাবা হয়েছে মহম্মদ সিরাজের স্থানে। সিরাজ চোটের কারণে তৃতীয় টেস্ট খেলতে পারছেন না। তিনি ওয়ান ডে সিরিজেও বাতিল হয়ে গেলে নভদীপকে সেই কারণে দলে ডাকা হল।

ভারতের হয়ে পাঁচটি টেস্ট এবং একটি ওয়ান ডে ম্যাচ খেলেছেন জয়ন্ত। বেশ কিছু বছর ভারতীয় দলের বাইরে থাকার পর হঠাৎ করেই জাতীয় দলে ডাক পান তিনি।

বোর্ডের তরফে সচিব জয় শাহ বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ থেকে বাদ করোনা আক্রান্ত ওয়াশিংটন সুন্দর। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন তিনি। বুধবার কেপ টাউন উড়ে যাওয়ার কথা ছিল তাঁর। ১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলা সিরিজে ওয়াশিংটনের বদলে দলে নেওয়া হল জয়ন্ত যাদবকে।’’

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে ম্যাচ আয়োজিত হবে যথাক্রমে ২১ ও ২৩ জানুয়ারি। প্রথম দু’টি ম্যাচ খেলা হবে পার্ল-এর বোল্যান্ড পার্কে। তৃতীয় ওয়ান ডে ম্যাচ খেলা হবে কেপ টাউনে।

ভারতের ওয়ান ডে দল: লোকেশ রাহুল (অধিঃ), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঈশান কিষাণ (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, যশপ্রিৎ বুমরা, ভুবনেশ্বর কুমার, নভদীপ সাইনি ও দীপক চাহার।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.