মঙ্গলে অমঙ্গল, অলিম্পিকে ব্যর্থতার দিনে হতাশ করলেন সোনম, অন্নু, তেজিন্দাররাও

0

দ্য ওয়াল ব্যুরো: শুধুই ব্যর্থতার দিন মঙ্গলবার অলিম্পিকে ভারতীয়দের পক্ষে। সকালে অঞ্জু রানিরা ব্যর্থ, তারপর হকিতে ছেলেদের হার সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে।

দুপুর ও বিকেলেও হতাশার ছবি ভারতীয় অ্যাথলিটদের পক্ষে। ভারতকে অলিম্পিক্সে পদকের স্বপ্ন দেখিয়েছিলেন ডিসকাস থ্রোয়ার কমলপ্রীত কৌর। যোগ্যতা অর্জন পর্বে দারুণ থ্রো করলেও ফাইনালে ৬ নম্বরে শেষ করেন পাঞ্জাব তনয়া।

পদক লাভে ব্যর্থ হলেও কমলকে সান্ত্বনা জানালেন ক্রিকেটের মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকার, তিনি লেখেন, ‘‘আমরা সবসময় জয় পাই না টিকই, মাঝে মধ্যে আমরা জিতি, আবার হারিও। ভাগ্য খারাপ ছিল। তবে আমরা তোমার জন্য গর্বিত। তুমি তোমার সেরাটা দিয়ে দেশের প্রতিনিধিত্ব করেছ এত বড় মঞ্চে। এই অভিজ্ঞতা তোমায় আরও শানিত করবে।’’

ডিসকাসে সোনা জিতেছেন আমেরিকার আলারি আলম্যান। ৬৮.৯৮ মিটার ছুঁড়ে প্রথম হয়েছেন তিনি। রুপো পেয়েছেন জার্মানির ক্রিস্টিন পুডেনজ। ৬৫.৭২ মিটার ছুড়ে ব্রোঞ্জ পেয়েছেন কিউবার ইয়ামি পেরেজ।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে কুস্তি। প্রথম দিন ভারতের হয়ে নেমেছিলেন সোনম মালিক। কিন্তু মঙ্গোলিয়ার বলরতুয়া খুরেলখুর কাছে হেরে যান তিনি। পরের রাউন্ডে খুরেলখু হেরে যাওয়ায় সোনম দ্বিতীয় সুযোগও পেলেন না। সোনম এতটা বিশ্রী ফল করবেন ভাবা যায়নি। তিনিও পদকের দাবিদার ছিলেন।

টোকিওতে শেষ বিকেলে আশা ছিলেন তেজিন্দারপাল সিংহ। কিন্তু পারলেন না তিনিও। শটপাটে ১৯.৯৯ মিটার ছুঁড়ে তিনি শেষ করলেন ১৩ নম্বরে। ফাইনালেই উঠতে পারলেন না তেজিন্দার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.