অসমের ডেপুটি পুলিশ সুপার পদে নিযুক্ত হলেন অলিম্পিক পদকজয়ী বক্সার লভলিনা

0

দ্য ওয়াল ব্যুরো: সময়টা ভাল যাচ্ছে অসমের নামী বক্সার লভলিনা বরগোহাঁইয়ের। সম্প্রতি তিনি শাড়ি পরে হেঁটে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এদিন আবার যোগ দিলেন অসমের ডিএসপি পদে।

পুলিশের ডেপুটি সুপারিটেনডেন্ট পদে যোগ দেওয়া মানে বাড়তি দায়িত্ব। তাঁকে অবশ্য রেহাই দেওয়া হবে দৈনন্দিন কাজের থেকে। কারণ লভলিনা অলিম্পিক পদকজয়ী বক্সার, তিনি দেশের গর্ব। বক্সিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাবেন বলে কঠোর প্রস্তুতি সারতে হবে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ঘোষণা করেছেন, লভলিনাকে পুলিশ বিভাগের বেতন ছাড়াও বক্সিং অনুশীলনের খরচ বাবদ প্রতি মাসে এক লক্ষ টাকা করে দেওয়া হবে। গুয়াহাটিতে লভলিনার নামে একটি রাস্তার নামকরণ করা হবে।

পাতিয়ালায় গিয়ে অনুশীলন করতে যদি লভলিনার সমস্যা হয়, সেই জন্য অসম সরকার গুয়াহাটিতেই আন্তর্জাতিক মানের কোচ নিয়ে আসার কথাও চিন্তা করবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

অসম সরকারকে ধন্যবাদ জানিয়েছেন লভলিনা। অসমের প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে আসা বক্সার বলেছেন, ‘‘আমি রাজ্যের জন্য আরও অনেক সম্মান এনে দেওয়ার চেষ্টা করব। ডেপুটি পুলিশ সুপার হিসেবে মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত গর্বিত। মাননীয় মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ধন্যবাদ জানাতে চাই।  আমার প্রধান লক্ষ্য থাকবে খেলা, আরও ভাল করে বললে বক্সিং। আমি কঠোর পরিশ্রম করতে চাই এবং প্যারিস অলিম্পিকেও পদক আনতে চাই।’’

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে লভলিনা তাইওয়ানের বক্সার নিয়েন চিন চেনকে ৬৯-৭৫ কেজি ক্যাটাগরিতে ৪-১ ব্যবধানে হারান। ব্রোঞ্জ পদক নিশ্চিত করলেও রুপো কিংবা সোনা এনে দিতে পারেননি। সেমিফাইনালে হার মানেন। কিন্তু প্রতিশ্রুতি দিয়েছেন প্যারিসে পরের অলিম্পিকে পদকের রং বদলে দেখাবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.