জাতীয় রেকর্ড গড়ে টোকিও অলিম্পিকের টিকিট ‘কনফার্ম’ করলেন ডিসকাস থ্রোয়ার কমলপ্রিৎ কৌর

2

দ্য ওয়াল ব্যুরো: আবারও ফেডারেশন কাপ অ্যাথলেটিক্সের আসর থেকে আরও একটি অলিম্পিকের টিকিট নিশ্চিত হল। ভারতের নামী ডিসকাস থ্রোয়ার কমলপ্রিৎ কৌর জাতীয় রেকর্ড গড়ে টোকিও অলিম্পিকের টিকিট পেলেন।
পাতিয়ালায় ২৪তম জাতীয় ফেডারেশন কাপ সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬৫.০৬ মিটার দূরত্ব ছুঁড়ে অলিম্পিক যাত্রা নিশ্চিত করলেন এই রেলওয়েজ অ্যাথলিট।

অলিম্পিক যোগ্যতা অর্জনের জন্য মাপকাঠি ছিল ৬৩.০৫ মিটার। প্রথম প্রচেষ্টাতেই সেই বেঞ্চমার্ক টপকে কমলপ্রীত টোকিও যাত্রা নিশ্চিত করলেন। পাশাপাশি জাতীয় রেকর্ড করার পথে তিনি টপকে গেলেন দেশের অভিজ্ঞ অলিম্পিয়ান কৃষ্ণা পুনিয়ার পুরনো রেকর্ড (৬৪.৭৬ মিটার)।

দেশের প্রথম মহিলা ডিসকাস থ্রোয়ার হিসেবে ৬৫ মিটার বা তার বেশি দূরত্ব ছোঁড়ার নজির গড়লেন রেলওয়েজ অ্যাথলিট। পাতিয়ালায় চলতি ফেডারেশন কাপ সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের বিভিন্ন ইভেন্টে এই নিয়ে পাঁচদিনে তৈরি হল চারটি জাতীয় রেকর্ড।

উল্লেখ্য, অ্যাথলেটিক্স থেকে দশম ভারতীয় হিসেবে টোকিও অলিম্পিকের টিকিট এদিন নিশ্চিত করলেন কমলপ্রীত। এর আগে জ্যাভলিন থ্রো ইভেন্টে নীরজ চোপড়া এবং শিবপাল সিং, ৩০০০ মিটার স্টিপলচেজে অবিনাশ শাবলে, ২০ মিটার রেস ওয়াকে কেটি ইরফান, সন্দীপ কুমার, রাহুল রোহিলা, ভাবনা জাট এবং প্রিয়াঙ্কা গোস্বামী, লং জাম্পে মুরলি শ্রীশঙ্কর ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন টোকিও অলিম্পিকের ছাড়পত্র।

সাই মিডিয়ার তরফ থেকে টুইটে লেখা হয়, ‘‘কমলপ্রীতকে টোকিও অলিম্পিক ২০২০ যোগ্যতা অর্জনের জন্য অনেক অভিনন্দন। ৬৫.০৬ মিটার দূরত্ব ছুঁড়ে জাতীয় রেকর্ড গড়েছেন, তার চেয়েও বড় কথা, লক্ষ্যের থেকেও বেশি অর্জন করে তিনি অলিম্পিকে পাড়ি দেবেন।’’

You might also like
Leave A Reply

Your email address will not be published.