দুরন্ত পারফরম্যান্স, মহিলা ডিসকাস থ্রোয়ের ফাইনালে কমলপ্রীত কৌর, ছিটকে গেলেন সীমা

দ্য ওয়াল ব্যুরো: একই সঙ্গে সাফল্য ও ব্যর্থতা। একদিকে ভারতের চার বারের অলিম্পিয়ান সীমা পুনিয়া মহিলাদের ডিসকাস থ্রো ইভেন্টের ফাইনাল থেকে ছিটকে গেলেন, অন্যদিকে, দুর্দান্ত পারফরম্যান্স করে ফাইনালে নিজের জায়গা পাকা করে নিলেন কমলপ্রীত কৌর। গ্রুপ বি থেকে ফাইনালে যোগ্যতা অর্জন করেছেন কমলপ্রীত।

টোকিও অলিম্পিকে মহিলা ডিসকাস থ্রোয়ে ভারতের পদক জয়ের আশা ফের উজ্জ্বল হচ্ছে। ৬৪ মিটার দূরে ডিসকাস থ্রো করে তাক লাগিয়ে দিয়েছেন পাঞ্জাবের মেয়ে কমলপ্রীত। দ্বিতীয় থ্রোয়ে ৬৩.৯৭ মিটার দূর থেকে ডিসকাস ছোড়েন কমলপ্রীত, তৃতীয় থ্রোয়ে চমক দেখান। একেবারে ৬৪ মিটার মার্ক ছুঁয়ে ফেলেন। সব মিলিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেন কমলপ্রীত।

Tokyo Olympics: Kamalpreet Kaur storms into the Discus Throw final

শুরু থেকেই কমলপ্রীতের পারফরম্যান্স ছিল দুরন্ত। মহিলাদের ডিসকাস থ্রো ইভেন্টের দুটি কোয়ালিফিকেশন রাউন্ড মিলিয়ে তিনি দ্বিতীয়। হারিয়ে দিয়েছেন ক্রোয়েশিয়ার দুবারের অলিম্পিকজয়ী সান্দ্রা পারকোভিচকে। শুধু তাই নয়, তৃতীয় থ্রোয়ে ৬৪ মিটার দূরত্ব অতিক্রম করে ফেডারেশন কাপের জাতীয় রেকর্ড ছাড়িয়ে গিয়েছেন ২৫ বছরের অ্যাথলিট। এ বছর পাতিয়ালায় ভারতীয় গ্রাঁ পি-তে ৬৬.২৯ মিটার দূরত্বে ডিসকাস থ্রো করে টোকিও অলিম্পিকের টিকিট পাকা করে ফেলেছিলেন কমলপ্রীত।

অন্যদিকে, হতাশ করেছেন সীমা পুনিয়া। গ্রুপ এ থেকে যোগ্যতা অর্জন পর্বে তিনি ষষ্ঠ।  সীমা সর্বাধিক ৬০.৫৭ মিটার থ্রো করেন। তাঁর একটি প্রচেষ্টা ডিসকোয়ালিফাইও হয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More