হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

1

দ্য ওয়াল ব্যুরো: মাদার অব অল ক্রিকেট ম্যাচ, এই ম্যাচে কেউ ফেভারিট নয়। দিনের পারফরম্যান্সের ওপর সব নির্ভর করে। যতই ভারতের (India) পক্ষে রেকর্ড থাকুক না কেন, পাকিস্তান (Pakistan) দলও তাল ঠুকছে চিরপ্রতিপক্ষ দলকে হারানোর জন্য।

শুরুটা পাক দলের জয় দিয়েই শুরু, টসে জিতে ভারতকে আগে ব্যাটিং করতে পাঠালেন বিপক্ষ দলনায়ক বাবর আজম।

টুর্নামেন্টের ইতিহাসে এই নিয়ে মোট ৬ বার একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে দু’দেশ। আগের ৫ বারই জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। এবার ছবিটা বদলে দিতে মরিয়া বাবর আজমরা।

আরও পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে তর্কাতর্কি, চরম বিতর্ক, শাস্তির মুখে দুই ক্রিকেটার

ভারতীয় দলের ১৪ জনের দল থেকে বাদ গিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, ঈশান কিশান ও রাহুল চাহার।

টোয়েন্টি ২০ বিশ্বকাপে প্রথম ভারত-পাক সাক্ষাতে বোল-আউটে টিম ইন্ডিয়া পরাজিত করে পাকিস্তানকে। ২০০৭ সালে ডারবানে উদ্বোধনী টি-২০ বিশ্বকাপে প্রথমবার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানও ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪১ রানে আটকে যায়। বোল আউটে সেহওয়াগ, হরভজন ও উথাপ্পা, তিনজনেই বল স্টাম্পে লাগিয়ে দেন। পাকিস্তানের হয়ে আরাফত, গুল ও আফ্রিদি, তিনজনের কেউই স্টাম্পে বল লাগাতে পারেননি। ফলে ভারত ৩-০ ব্যবধানে বোল-আউট জিতে ম্যাচের দখল নেয়।

দুবাইয়ের রেকর্ড আবার পাক দলের পক্ষে। কারণ এই মাঠে শেষ ৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের একটিতেও হারেনি পাকিস্তান। সব ম্যাচে জিতেছেন বাবররা। তাই কোহলিরা খুব একটা স্বস্তিতে থাকবেন না।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

You might also like
1 Comment
  1. […] আরও পড়ুন: হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ভা… […]

Leave A Reply

Your email address will not be published.