মেঘ কাটল, আইপিএলে দুই নয়া ফ্রাঞ্চাইজিকে খেলার অনুমতি, নিলামের দিনও জানাল বোর্ড

0

দ্য ওয়াল ব্যুরো: নতুন বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছিল। আদৌ কি আইপিএলে দুটি নতুন ফ্রাঞ্চাইজি খেলার অনুমতি পাবে, সেই নিয়ে আলোচনা চলছিল। অবশেষে মেঘ কেটে গিয়ে জল্পনার অবসান ঘটেছে। মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিল বৈঠকে ঠিক হয়েছে, আমদাবাদ ও লক্ষ্মৌ ফ্রাঞ্চাইজি আইপিএলে খেলতে পারবে। এমনকি এদিনই বোর্ড জানিয়ে দিয়েছে নিলামের দিন ও শহর।

এ বছর আইপিএলে দুটি নয়া দল যুক্ত হয়েছে, একটি আমদাবাদ এবং একটি লক্ষ্ণৌ। ৫৬২৫ কোটি টাকার বিনিময়ে আইপিএলের নতুন আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে সিভিসি ক্যাপিটালস নামের একটি সংস্থা।

অভিযোগ উঠছিল, এই সিভিসি ক্যাপিটাল ইউরোপের একাধিক বেটিং সংস্থায় বিনিয়োগ করে রেখেছে। বেটিংয়ের সঙ্গে যুক্ত একটি সংস্থা কিভাবে লিগে খেলার দায়িত্ব পেতে পারে। যেখানে আমাদের এখানে বেটিং আইনসিদ্ধ নয়, কিন্তু তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ হয়ে গিয়েছে।

মঙ্গলবার নতুন দুই ফ্র্যঞ্চাইজিকেই সরকারি ছাড়পত্র দিয়ে দিল বোর্ড। আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আইপিএলের মেগা নিলাম আয়োজিত হবে বেঙ্গালুরুকে। ওই সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারতীয় দল। ইডেনে ভারতীয় দল সেদিন ওয়ান ডে ম্যাচ খেলতে নামবে।

করোনা পরিস্থিতির ওপর নজর রেখে আইপিএল কোথায় হবে, সেটিও জানানো হবে নিলামের পরেই। কারণ সারা দেশে কোভিড সংক্রমিত হচ্ছে নতুন করে। সেখানে বিদেশের মাঠে না ভারতে হবে আইপিএল, সেই নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.