সিন্ধুর ফের ফাইনালে হার, খেতাব যেন ধরা দিয়েও দিচ্ছে না

0

দ্য ওয়াল ব্যুরো: বারবার ফাইনালে হারছেন পি ভি সিন্ধু। চলতি মরশুমে এরকম অনেকবার দেখা গিয়েছে, ভাল খেলছেন, ফাইনালেও উঠছেন, তারপর নার্ভ রাখতে ব্যর্থ হচ্ছেন। ইন্দোনেশিয়ার বালিতেও তাই হল রবিবার দিন। বিশ্ব ট্যুর ফাইনালে কোরিয়ার ১৯ বছরের অ্যান সে ইয়ংয়ের কাছে হারলেন সিন্ধু ২১-১৬, ২১-১২-তে।

শনিবারই সিন্ধু হারিয়েছিলেন তাঁর সবচেয়ে বড় প্রতিপক্ষ জাপানের ইয়ামাগুচিকে। কিন্তু একদিন পরেই তিনি সাধারণ খেলা খেলেছেন। একবারের জন্যও মনে হয়নি অলিম্পিকে পদকজয়ী খেলছেন।

৩৯ মিনিটেই শেষ হয়ে যায় ফাইনালের লড়াই। কোরিয়ান শাটলার প্রথম গেম জেতেন ২১-১৬। দ্বিতীয় গেমেও সিন্ধু খুব একটা সুবিধে করতে পারেননি। ফলে দ্বিতীয় গেমও ১২-২১ এ জেতেন ১৯-র প্রতিপক্ষ। এই নিয়ে তৃতীয় বার ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের ফাইনালে খেলতে নেমেছিলেন সিন্ধু। এ বার তাঁর খেতাব জয়ের সম্ভাবনা থাকলেও সেটিও হল না। কেন তিনি খেতাবি লড়াইয়ে হারছেন, সেই নিয়ে হায়দরাবাদী কন্যা দ্বারস্থ হতে পারেন মনোবিদের।

বিশ্বের সাত নম্বর শাটলার সিন্ধুর বিরুদ্ধে ফাইনালে নেমেছিলেন বিশ্বের ছ’নম্বর শাটলার সে-ইয়ং। এর আগে ইন্দোনেশিয়া মাস্টার্স ও ইন্দোনেশিয়া ওপেনেও জিতেছিলেন ইয়ং। ফলে আত্মবিশ্বাসে কোনও কমতি ছিল না তাঁর। গত অক্টোবর মাসে ডেনমার্ক ওপেনে সিন্ধুকে হারিয়েছিলেন তিনি।

মারিন, ইয়ামাগুচিদের পাশে যে ইয়ংও উঠে এসেছেন ব্যাডমিন্টন সার্কিটে বেশ বোঝা যাচ্ছে। সিন্ধুরও কঠিন প্রতিপক্ষের তালিকা বাড়ল। এবার সিন্ধু বিভিন্ন গ্র্যা পি খেলে বেড়াচ্ছেন, কিন্তু সফল হচ্ছেন না, এটাই চিন্তার বিষয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.