দ্রাবিড় কোচ, ধোনি মেন্টর, এই জুটিই ভবিষ্যৎ, ফাঁস প্রাক্তন নির্বাচকপ্রধানের

1

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় দলের পরবর্তী কোচ (Coach) রাহুল দ্রাবিড়ই (Rahul Dravid) হবেন, সেই নিয়ে নিজের মত দিলেন প্রাক্তন নির্বাচকপ্রধান এম এস কে প্রসাদ (Prasad)। তিনি বৃহস্পতিবার একটি তাৎপর্যবাহী সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, ‘‘আমি তো আগেই বলেছিলাম, রবি ভাই (শাস্ত্রী) সরলে রাহুলই কোচ হবেন, আর মেন্টর থাকবেন ধোনি। সেই কথাই তো মিলে যাচ্ছে।’’

তা হলে কি আপনার মত ধরেই এগুলি হচ্ছে? ভারতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেছেন, ‘‘তা আমি জানি না, তবে আমার মত ছিল, দ্রাবিড় কোচ ও ধোনি মেন্টর হলে ভারতীয় দল অনেকদূর এগোবে। সেই ভাবনা দেখাচ্ছে বর্তমান কর্তারাও।’’

টি-২০ ওয়ার্ল্ড কাপের পরই জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী। সরবেন অন্যান্য কোচিং স্টাফরাও। দৌড়ে অনেকের নাম থাকলেও এগিয়ে ছিলেন অনিল কুম্বলে। কুম্বলে নিজে এই পদে আসতে চাইছেন না।

আরও পড়ুন: আইপিএলের সৌজন্যে কোটিপতি নাপিত অশোক

কুম্বলের পক্ষে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ ছাড়া কেউ নেই। অন্যান্য বোর্ড আধিকারিকদের মত, পাঞ্জাব কিংসের কোচ হিসেবে কুম্বলের রেকর্ড তেমন ভাল নয়, তাই তাঁকে কোচ করা হলে সেই একই ব্যাপার হবে।

প্রসাদ সেই কারণেই জানিয়েছেন, রাহুল দ্রাবিড়ের যা পড়াশুনো রয়েছে আধুনিক কোচিং নিয়ে, তাতে রাহুল কোচ হলে ভারতীয় ক্রিকেটের দারুণ লাভ হবে। ধোনি ও দ্রাবিড় দু’জনেই ঠান্ডা মাথার মানুষ, সেক্ষেত্রে ভারতীয় দলও নতুন দিশা পাবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

You might also like
1 Comment
  1. […] আরও পড়ুন: দ্রাবিড় কোচ, ধোনি মেন্টর, এই জ… […]

Leave A Reply

Your email address will not be published.