নেতৃত্বের ট্রায়াল দিলেন রোহিত, ব্যাটে উঠল ঝড়, মহারণের আগে ছন্দে ভারত

1

দ্য ওয়াল ব্যুরো: টোয়েন্টি ২০ বিশ্বকাপের (T20WorldCup) পরে নেতৃত্ব ছাড়বেন বিরাট কোহলি (Virat Kohli)। তার আগেই ভারতীয় দলের অধিনায়কত্বের ট্রায়াল দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর নেতৃত্বে এদিন বিরাট বোলিংও করেছেন। এমনকি টস করতেও গিয়েছেন রোহিত। সেইসময় ভাবা গিয়েছিল, বিরাটকে হয়তো এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু ভুল ভাঙে বিরাট মাঠে নামতেই।

রবিবার টি ২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ। তার আগে শেষ প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৩ বল আগেই আট উইকেট জয় পেল টিম রোহিত। তিনি নিজেও ক্যাপ্টেন্স নক খেলেছেন, করেছেন ৪১ বলে ৬০ রান। মেরেছেন ৫টি চার ও তিনটি ছয়। রোহিত যদিও অবসৃত হন। অন্য ওপেনার লোকেশ রাহুল ৩১ বলে ৩৯ রান করে যোগ্য সঙ্গত করেছেন। পাশাপাশি ভাল খেলেছেন সূর্যকুমার যাদবও। তিনি ছন্দে ছিলেন না। ২৭ বলে ৩৮ রান করেছেন সূর্য।

আরও পড়ুন: ঝুনঝুনি লাগানো বলে কাদা মাঠে দাপালেন দৃষ্টিহীন ফুটবলাররা

এদিন চমক বলতে কোহলির দুই ওভার বোলিং, রান দিয়েছেন ১২। হার্দিকের বিকল্প হিসেবে কোহলিকে ব্যবহার করা হয়েছে। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করে তুলেছিল ১৫২/৫। বিনিময়ে ভারতীয় দল ১৫৩/২ করে ম্যাচ জিতে নিয়েছে।

ভারতীয় দলের বোলারদের মধ্যে সফল রবিচন্দ্রন অশ্বিন, তিনি দুই উইকেট পেয়েছেন। এছাড়া একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার, জাদেজা ও রাহুল চাহার। অস্ট্রেলিয়া দলের ব্যাটিংয়ে সফল স্টিভ স্মিথ (৫৭), মার্কাস স্টোইনিস (৪১)। রান পেয়েছেন ম্যাক্সওয়েলও, তিনি করেন ৩৭ রান। কিন্তু ভারতের দুই ওপেনার যে রুদ্রমূর্তি ধারণ করেছিলেন, তাতে করে সেখানেই ম্যাচের পার্থক্য হয়ে গিয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

 

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.