রোহিতই ওয়ান ডে অধিনায়ক, দক্ষিণ আফ্রিকায় বিরাটের ডেপুটিও ‘হিটম্যান’

0

দ্য ওয়াল ব্যুরো: রোহিত শর্মাই ভারতীয় দলের ওয়ান ডে অধিনায়ক নির্বাচিত হলেন। এমনকি দক্ষিণ আফ্রিকা সফরে বিরাট কোহলির ডেপুটিও রোহিত। এই দলে অজিঙ্ক্যা রাহানে থাকলেও কোহলির ডেপুটি হয়েছেন হিটম্যান রোহিতই।

বিশ্বকাপের হতশ্রী পারফরম্যান্সের পর রোহিতকে টি-টোয়েন্টির অধিনায়ক ঘোষণা করা হয়। তখন থেকেই জল্পনা ছিল, ৫০ ওভারের ক্রিকেটেও আগামী দিনে অধিনায়কত্ব পেতে পারেন রোহিত। ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভরসা রোহিতের ওপরই। সেটি আরও একবার বোঝা গিয়েছে।

বুধবার সেই জল্পনাতেই সিলমোহর দিল জাতীয় নির্বাচক কমিটি। বোর্ডের তরফে ঘোষণা করে দেওয়া হল, এবার বিরাট কোহলির বদলে ওয়ান ডে অধিনায়কও হতে চলেছেন হিটম্যান। টি ২০ সিরিজে তাঁর নেতৃত্বে জিতেছে ভারতীয় দল। কোহলির নেতৃত্বে আস্থা নেই, সেটি বেশ ভাল বোঝা গিয়েছে।

এদিকে, বুধবারই প্রোটিয়া সফরে টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দলও ঘোষণা করে দিল বিসিসিআই। এখানেও প্রোমোশন হয়েছে রোহিতের। অফ ফর্মে থাকা রাহানের বদলে অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। এদিকে চোটের জন্য টেস্ট সিরিজে খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল এবং রাহুল চাহার।

১৮ সদস্যের ভারতীয় টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক্যা রাহানে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, যশপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ।

স্ট্যান্ডবাই: নভদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক কুমার, অর্জন নাগাসওয়ালা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.